ফেনী জেনারেল হাসপাতালে জনাব নিজাম উদ্দিন হাজারী এমপি মহোদয়ের উদ্যোগে ইতোমধ্যে স্থাপিত সেন্ট্রাল অক্সিজেন লাইন ও আইসিইউ কে অগ্রজপ্রতীম আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ভাইয়ের প্রত্যক্ষ সহযোগিতায় কার্যকর ও অধিকতর সেবা প্রদান উপযোগী করার আনুষঙ্গিক প্রক্রিয়া দ্রুত বাস্তবায়নের পথে।


বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডাঃ হাসান শাহরিয়ার কবির; জেলা প্রশাসক জনাব মোঃ ওয়াহিদুজ্জামান; সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন; তত্ববধায়ক ডাঃ আবুল খায়ের মিয়াজী; আর এম ও ডাঃ ইকবাল হোসেন ভূঁইয়া; ডাঃ রিপন ও সংশ্লিষ্টরা এ ব্যাপারে সক্রিয় আছেন।


জেলা স্বাস্থ্য বিভাগ বিএমএ ফেনীর সহযোগিতায় আজ সোমবার সংশ্লিষ্ট চিকিৎসক, নার্সদের হাই ফ্লো অক্সিজেন প্রয়োগ বিষয়ক একটি ব্যবহারিক প্রশিক্ষণের আয়োজন করে। জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডাঃ বিমল চন্দ্র দাসের সমন্বয়ে উক্ত কর্মশালায় ট্রেইনার হিসাবে দায়িত্ব পালন করেন বিএমএর বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডাঃ রিয়াজ উদ্দিন চৌধুরী, ডাঃ আসিফ আকবর; ডাঃ ইসতাব রাকিন।


বিএমএর উদ্যোগে করোনা ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসকদের এন৯৫ সমতুল্য এফএফপি২ মাস্কও প্রদান করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে পর্যায়েক্রমে অক্সিজেন সেবার ব্যবস্থাকরণও আমাদের প্রত্যাশা।


এই করোনা দুর্যোগে সবার সহযোগিতা ও পারস্পরিক দোয়াই কাম্য। মহান আল্লাহতালা সবাইকে হেফাজত করুন।

লেখকঃ

অধ্যাপক

রেস্পিরেটরী মেডিসিন বিভাগ, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ

সভাপতি, বিএমএ, ফেনী জেলা।