বাবা ছিলেন মুক্তিযোদ্ধা। বাবার পথ ধরে দেশ ও দশের সেবা করার বাসনা নিয়ে পুলিশ বিভাগে যোগ দিয়েছিলেন তিনি। দীর্ঘ ৮ বছর ধরে চাকরী করার পর আজ সোমবার (১ জুন) ফেনীর পরশুরামের মির্জানগরর ইউনিয়নের কালিকাপুর গ্রামের মুক্তিযোদ্ধার সন্তান মামুন উদ্দিনের সব স্বপ্ন, আশা, আকাঙ্খা সব মৃত্যুর কাছে হেরে গেছে।


করোনা উপসর্গ নিয়ে আজ সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ২৮ বছর।


পুলিশ সূত্র জানিয়েছে, মামুন উদ্দিন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টে (পিওএম) পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) বিভাগে দায়িত্বরত ছিলেন।


সিএমপি সদর দপ্তরের উপকমিশনার আমীর জাফর বলেন, ‘মামুন উদ্দিন জ্বরসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন। গত ২৯ মে থেকে তিনি সিএমপির দামপাড়া পুলিশ হাসপাতালের ফ্লু কর্নারে চিকিৎসাধীন ছিলেন।’


‘কার্ডিয়াক অ্যারেস্ট হওয়ায় দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন’, বলেন তিনি।


করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।


তাঁর মৃত্যুতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান বিপিএম, পিপিএম গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন এবং তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।

মামুনের প্রতি গার্ড অব অনার প্রদর্শন করছে সিএমপি’র সদস্যরা।

 
আজ বাদ যোহর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের দামপাড়া পুলিশ লাইন্সে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রেখে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাযায় পুলিশ কমিশনারসহ সিএমপি'র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ অংশ নেন। এসময় তার মরদেহের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে গার্ড অব অনার প্রদর্শন করা হয়।


সিএমপির জনসংযোগ শাখা সূত্রে জানা যায়, জানাজা শেষে দাফনের জন্য সিএমপি’র ব্যবস্থাপনায় তাঁর মৃতদেহ গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে।


মামুন ২০১২ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। মুক্তিযোদ্ধা মৃত আবু তাহেরের চার সন্তানের মধ্যে তিনি ছিলেন সবার ছোট। তার স্ত্রী ও আড়াই বছর বয়সী এক মেয়ে রয়েছে। মামুনের মৃত্যুর খবরে বিরাজ করছে মির্জানগরে বিরাজ করছে শোকের পরিবেশ।


তার লাশ দাফনের জন্য প্রস্তুত রয়েছে উপজেলা যুবলীগের সভাপতি ইয়াছিন শরীফ মজুমদারের নেতৃত্বে স্বেচ্ছাসেবক দল। তিনি জানান, তার লাশ পরশুরাম এসে কিছুক্ষণ আগে পৌঁছেছে। বিশেষ ব্যবস্থায় তার লাশ দাফন করা হবে।


স্থানীয় ইউপি সদস্য মহিউদ্দিন ছুট্টু জানান, পরশুরাম মডেল থানা ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় তার লাশ দাফনের জন্য সবধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।