সন্দেহজনক করোনা রোগীদের নমুনা সংগ্রহের জন্য ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্যাম্পল কালেকশন বুথ স্থাপন করা হয়েছে। গত দুদিন আগে চালু হওয়া বুথের মাধ্যমে করোনা সংক্রমণ নিরূপণে এ পর্যন্ত ২৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শিহাব উদ্দিন।

তিনি জানান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল ও ইউএনও সাজিয়া তাহের’র সহযোগিতায় বুথটি গত বৃহস্পতিবার চালু করা হয়।

মেজবাউল হায়দার চৌধুরী সোহেল বলেন, করোনার বিরূপ পরিস্থিতিতে ছাগলনাইয়াবাসীর জন্য নিজ উপজেলায় স্বাস্থ্যসেবা নিশ্চিতে এ বুথ স্থাপন করা হয়েছে। পরিবর্তিত পরিস্থিতিতে যখন যে সেবা প্রয়োজন হবে তা ব্যবস্থার উদ্যোগ নেয়া হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, বুথ স্থাপন হওয়ায় করোনা সন্দেহজনক রোগীদের নমুনা সংগ্রহে সুবিধা হবে। এতে রোগী এবং নমুনা সংগ্রহকারী দুজনেরই নিরাপত্তা বজায় থাকবে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ছাড়াও ইতোমধ্যে ফেনী জেনারেল হাসপাতাল, ফেনী সদর, ফুলগাজী ও পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা সংগ্রহের জন্য বুথ স্থাপন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ১৬ এপ্রিল ছাগলনাইয়া উপজেলাতে জেলার প্রথম করোনা রোগী শনাক্ত করা হয়। আজ পর্যন্ত ছাগলনাইয়ায় মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ২১জন। এর মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীসহ জনপ্রতিনিধিও রয়েছেন।