২৫০ শয্য বিশিষ্ট ফেনী জেনারেল হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে চলিশোর্ধ্ব এক নারীর মৃত্যু ঘটেছে। মৃত্যুর পর কোভিড-১৯ পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।


মৃতের বাড়ি ছাগলনাইয়া উপজেলার কাশিপুরে। ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন ভূঁইয়া এসব তথ্য নিশ্চিত করেন।


ডাঃ ইকবাল জানান, আজ রবিবার (৩১ মে) দুপুরে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে এক নারী চিকিৎসার্থে ফেনী জেনারেল হাসপাতালে আসে। আইসোলেশন ওয়ার্ডে ভর্তির আধা ঘন্টা পর তার মৃত্যু ঘটে।


তিনি জানান, ফেনীতে আনার পূর্বে মৃত নারীকে ছাগলনাইয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছিল বলে মৃত নারীর পরিবারের সদস্যরা জানায়।


ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান, মৃত নারীর নামে কোনো রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ছিল না। তবে বহির্বিভাগে আসতে পারে।


মৃত নারীর ছেলে জানান, পূর্ব থেকে শ্বাসকষ্ট জনিত সমস্যা ছিল। ঈদের পূর্বে শ্বাসকষ্ট বেড়ে গেলে ছাগলনাইয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে ডাক্তার ফেনী জেনারেল হাসপাতালে স্থানান্তর করতে বলে ছেড়ে দেয়। রোগী সুস্থবোধ করছে বলে পুণরায় বাড়িতে ফিরে যায়। আজ শ্বাসকষ্ট বেড়ে গেলে ফেনী জেনারেল হাসপাতালে আনা হয়।

উল্লেখ্য, গতকাল শনিবার রাতে করোনা উপসর্গ নিয়ে ফেনী জেনারেল হাসপাতালে ২জনের মৃত্যু ঘটে। তাদের বয়স ৬০-৮০ এর মধ্যে। করোনা সংক্রমণ নিরূপণে তাদের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ।