জেলার সকল মসজিদে মসজিদে ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারীর সদ্য প্রয়াত মাতা দেল আফরোজ বেগম ও বড় ভাই জসিম উদ্দিন হাজারীর রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়েছে।

আজ বুধবার (২৭ মে) জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে বাদ আছর একযোগে জেলার ৪৩১৫টি মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে বলে জানান জেলা সভাপতি এডভোকেট আক্রামুজ্জমান। তিনি বলেন, গতকাল সাংসদের অনুরোধে জেলার সকল পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডে এ দোয়া ও মিলাদের আয়োজন করে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।


আজ বাদ আছর মাষ্টার পাড়াস্থ লমী হাজারী জামে মসজিদে অনুষ্ঠিত মিলাদ ও দোয়ায় শরীক হন সাংসদ নিজাম উদ্দিন হাজারী। এতে আরও অংশ নেন জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আক্রামুজ্জমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) চৌধুরী আহমেদ রিয়াদ আজীজ রাজীব, ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন, পৌর কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারীসহ স্থানীয় মুসল্লীরা।


জেলা আওয়ামী লীগ সভাপতি জানান, স্বাস্থ্যবিধি মেনেই দোয়ায় শরীক হয়েছেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। দোয়ায় মহান আল্লাহর কাছে মরহুমা দেল আফরোজ বেগম ও মরহুম জসিম উদ্দিন হাজারীর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় আকুতি জানানো হয়, আল্লাহ যেন তাদের বেহেশতের সর্বোচ্চ স্থানে আসীন করেন।


ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল জানান, উপজেলার ৯৫৩টি মসজিদে এ আয়োজন করা হয়েছে। নিজ নিজ এলাকায় থেকে ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ দোয়া মাহফিলে থেকে তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।


ফেনী পৌর আওয়ামী লীগ সভাপতি আয়নুল কবীর শামীম জানান, জেলা আওয়ামী লীগের নির্দেশনা মোতাবেক ফেনী পৌরসভার ১৮ ওয়ার্ডের প্রতিটি মসজিদে আছরের নামাযের পর দোয়ার আয়োজন করেছে ফেনী পৌর আওয়ামী লীগ। তিনি বলেন, মহান আল্লাহ্ যেন প্রিয় নেতার মা ও বড় ভাইকে জান্নাতবাসী করেন। নিজাম উদ্দিন হাজারীকে স্বজন হারানোর শোক সইবার তৌফিক দান করেন।


অন্যদিকে জেলার সকল উপজেলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে একই কর্মসূচী পালিত হয়েছে বলে জানা গেছে।


ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল জানান, আজ উপজেলার ৬৫০টি মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়াও গতকাল তাৎক্ষণিকভাবে উপজেলা আওয়ামী লীগ কমিটির প্রস্তুতি সভায় তাদের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়েছিল।


পরশুরাম উপজেলায়ও একইভাবে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের আয়োজনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে বলেছে জানান আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার। তিনি জানান, উপজেলার শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ দোয়ায় শরীক হয়ে তাদের জন্য দোয়া করেছেন।


জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ আজীজ রাজীব জানান, জেলা যুবলীগের সকল ইউনিট স্ব স্ব এলাকায় দোয়া মাহফিলের আয়োজন করেছে।


জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাবেদ হায়দার জর্জ জানান, জেলার সিদ্ধান্তক্রমে সকল সাংগঠনিক ইউনিট স্ব স্ব এলাকার মসজিদে দোয়া ও মাহফিলের আয়োজন করে। এতে নেতাকর্মীরা অংশগ্রহণ করে।


উল্লেখ্য, রবিবার (২৪ মে) সকাল সাড়ে দশটার দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে মারা যান জসিম উদ্দিন হাজারী। পুত্রের মৃত্যুশোক সইতে পারেন নি মা দেল আফরোজ বেগম। ছেলের মৃত্যুর মৃত্যুর এক ঘন্টার ব্যবধানে তিনিও চলে যান পরপারে। রাত নয়টায় ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জানাযা শেষে পাশাপাশি কবরে শায়িত করা হয় দুজনকে।