ঈদের দিন ঘরে ঘরে নানা লোভনীয় স্বাদের রান্নার সুঘ্রাণ মৌ মৌ করলেও ছিন্নমুল মানুষরা তার স্বাদ পায়না। আজ সোমবার (২৫ মে) সেইসব ছিন্নমুল ও ভাসমান মানুষদের মুখে ‘ভালোবাসার আহার’ তুলে দিয়ে ঈদ আনন্দ ভাগাভাগি করেছে ফেনী জেলা এসএসসি ২০০০ ব্যাচ। তাদের ব্যক্তিগত উদ্যোগে ৪৫০ প্যাকেট উন্নতমানের বিতরণ করা হয়েছে।


ব্যাচের সদস্য নাসিম আনোয়ার জাকি জানান, বিদ্যমান পরিস্থিতিতে চারদিকেই সংকট চলছে। এ সংকটে অসহায়দের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে এসএসসি ২০০০ ব্যাচ। ঈদের দিন ছিন্নমুল মানুষদের মুখে একবেলা খাবার তুলে দিতেই ব্যাচের উদ্যোগে এ কার্যক্রম হাতে নেই আমরা। আজ শহরের ট্রাংক রোড, রেলস্টেশন ঘুরে তাদের হাতে ‘ভালোবাসার আহার’ তুলে দেয়া হয়েছে। এছাড়া আরও কয়েকটি এতিখানায় খাবার বিতরণ করা হয়েছে। খাবারের মধ্যে ছিল পোলাও, রোস্ট, ডিম আর সাথে পানি।


এর আগে গত ২৬ রমজান ব্যাচের উদ্যোগে করোনা পরিস্থিতিতে নিম্ন আয়ের ১৫০জন মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে বলে জানান জাকি।


বিতরণ কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন ইকবাল হোসেন বাবলু, ওমর ফারুক শিপলু, আরিফ উজ জানান রাজু, রিয়াদ আহসান, সাহাবউদ্দিন সুমন, আখতার হোসেন পলাশ প্রমুখ।