১১ নভেম্বর,২০১৯

।। ফেনী ডেস্ক।।
সাবেক মন্ত্রী ও মুক্তিযুদ্ধের ২নং সাব সেক্টর কমান্ডার লেঃ কর্ণেল (অবঃ) জাফর ইমাম বীর বিক্রম এর কন্ঠস্বর নকল করে প্রতারণার পায়তারা করছে একটি চক্র। এ ব্যাপারে লেঃ কর্ণেল (অবঃ) জাফর ইমাম ঢাকার নিউমার্কেট থানায় দুটি ও তার পক্ষ থেকে ছোট ভাই শেখ ফজলে ইমাম চৌধুরী রকি ফেনী মডেল থানায় একটি সাধারণ ডায়েরী লিপিবদ্ধ করেছেন।


জাফর ইমামের ছোট ভাই শেখ ফজলে ইমাম চৌধুরী রকি জানান, বেশ কিছুদিন ধরে লেঃ কর্ণেল (অবঃ) জাফর ইমাম বীর বিক্রমের কন্ঠস্বর নকল করে একটি প্রতারক চক্র বিভিন্ন নাম্বার মোবাইল নং (০১৭২১১৯৬৯৭৩ ও ০১৯৮৬৬৯৩১৭৯) থেকে নানা অজুহাতে আত্মীয় স্বজন ও গণ্যমান্য ব্যাক্তিবর্গের নিকট আর্থিক সাহায্য চেয়ে আসছে। বিষয়টি অবগত হয়ে তিনি ঢাকার নিউমার্কেট থানায় দুটি সাধারণ ডায়েরী করেছেন। এ ব্যাপারে ঢাকাস্থ ফেনী সমিতি একটি প্রজ্ঞাপন প্রকাশ করে সকলকে সচেতন থাকার অনুরোধ করেছে।


তিনি জানান, গত ০২ ও ০৩ নভেম্বর প্রতারক চক্রটি ফেনী পৌর আওয়ামী লীগের সভাপতি আয়নুল কবির শামীমের ব্যক্তিগত নাম্বারে এই (০১৭২১১৯৬৯৭৩) নাম্বার থেকে দুই দফা ফোন করে। লেঃ কর্ণেল (অবঃ) জাফর ইমাম বীর বিক্রমের পরিচয় দিয়ে চক্রটি তার কন্ঠস্বর নকল করে আত্মীয়ের চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা চায়। আয়নুল কবির শামীম বিষয়টি অবহিত করলে গত ৫ নভেম্বর ফেনী সদর মডেল থানায়ও একটি সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করা হয়।


উপরে উল্লেখিত মোবাইল নাম্বার অথবা অন্য কোন নাম্বার কাউকে ফোন করলে, তাহলে চক্রটিকে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করার জন্য সাবেক মন্ত্রী লেঃ কর্ণেল (অবঃ) জাফর ইমাম বীর বিক্রম অনুরোধ জানিয়েছেন।


আইন প্রয়োগকারী সংস্থা প্রতারক চক্রটিকে ধরতে তৎপরতা চালাচ্ছে।