মায়ের কাছে সন্তানের চেয়ে প্রিয় কেউ নেই। আর সেই সন্তানের মৃত্যুর খবর পেলে সেই শোক সহ্য করার শক্তি কোন মায়ের নেই। তেমনি প্রিয় সন্তানের মৃুত্যর খবর শুনে সেই শোক সইতে পারেন নি ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর মাতা দেল আফরোজ বেগম। তাই প্রিয় সন্তানকে পাশে নিয়েই চিরঘুমে ঘুমাতে যাচ্ছেন মা দেল আফরোজ বেগম।


মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে মা ও ছেলের এই আকস্মিক মৃত্যুতে ফেনীতে বিরাজ করছে শোকাবহ পরিবেশ। সর্বত্র এ বেদনার গাঢ় প্রলাপ বিরাজ করছে জনমনে। সেই শোক ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের কোণে কোণে। একই দিনে মা ও ভাইকে হারিয়ে স্তব্ধ, নির্বাক নিজাম উদ্দিন হাজারী এমপিও।


তাদের মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এক শোকবার্তায় তিনি মরহুমা দেল আফরোজ বেগম ও মরহুম জসিম হাজারীর আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার-পরিজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।


পৌর কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী বলেন, ইতোমধ্যে তাদের মরদেহ বহনকারী ফেনীর উদ্দেশ্যে রওনা হয়েছে। শহরের মাষ্টারপাড়ায় পারিবারিক কবরস্থানে মা ও ছেলের জন্য দুটো কবর খোড়া হয়েছে। আজ রাত ৯ টায় জানাযা শেষে বাবা কমিশনার জয়নাল আবেদীনের পাশে শায়িত হবেন দুজনে।


সাংসদ নিজাম হাজারী মা ও ভাইয়ের মৃত্যুতে ব্যথিত ফেনীর সর্বস্তরের জনগণ। তাদের মৃত্যুতে শোকাহত জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, নেতাকর্মী, ব্যবসায়ী, পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, আত্মীয় স্বজন, পরিবার-পরিজনসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষ।


তাদের মৃত্যুতে শোকের বন্য বইছে ফেইসবুক জুড়ে। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছেন তারা। একইসাথে মা ও ছেলের রুহের মাগফেরাত কামনা করছেন তারা।


ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ফেইসবুকে দেয়া এক স্ট্যাটাসে তাদের রুহের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।


শোক প্রকাশ করে ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী বলেন, তাদের মৃত্যুতে আমি ব্যথিত।


আরও শোক জানান, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আক্রামুজ্জমান, ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মুজমদার, ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলীম মজুমদার। ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, বিশিষ্ট ব্যাংকার জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু জেলা যুবলীগ সভাপতি দিদারুল কবির রতন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) চৌধুরী আহমেদ রিয়াদ আজীজ রাজীব।


এছাড়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকেও শোক বার্তা প্রেরণ করা হয়েছে। শোক প্রকাশ করে বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছে ফেনী জেলা যুবলীগ, পৌর যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠন।


পারিবারিক সূত্র জানায়, আজ রবিবার (২৪ মে) সকাল সাড়ে দশটার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে মারা যান জসিম উদ্দিন হাজারী। পুত্রের মৃত্যুশোক সইতে পারেন নি মা দেল আফরোজ বেগম। ছেলের মৃত্যুর মৃত্যুর এক ঘন্টার ব্যবধানে তিনিও চলে যান পরপারে।