১১ নভেম্বর,২০১৯
।।সোনাগাজী সংবাদদাতা।।
সোনাগাজীতে সাইবার অপরাধ নিয়ন্ত্রণে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা বিদ্যালয়ে স্মার্টফোন সাথে আনতে পারবে না। আজ সোমবার (১১ নভেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলনকক্ষে আইনশৃঙ্খলা কমিটির অক্টোবর মাসের সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অজিত দেব।


নির্বাহী কর্মকর্তা অজিত দেব বলেন, সভায় উপজেলার গত আগস্ট ও সেপ্টেম্বর দুই মাসের মাসিক অপরাধ পর্যালোচনা করে দেখা গেছে, অন্য অপরাধের চেয়ে মাদকদ্রব্য সংক্রান্ত ও নারী নির্যাতনের ঘটনা কিছুটা বেড়েছে। সে প্রেক্ষিতে সভার একজন সদস্য সাইবার অপরাধ রোধে মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের স্মার্টফোন বিদ্যালয়ে না আনার প্রস্তাব দেন। পরে ওই সিদ্ধান্তে অন্যরা একমত পোষণ করেন। এরপর বিষয়টি দেখভাল করার জন্য জেলা শিক্ষা কর্মকর্তাকে প্রধান করে ছয় সদস্যবিশিষ্ট কমিটি গঠন করে ব্যবস্থা নিতে বলা হয়।


সভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাখাওয়াতুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান জোবেদা নাহার, সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মঈন উদ্দিন আহমেদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নার্গিস আক্তার, মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ নাসির উদ্দীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুল আমিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরএমও আরমান বিন আবদুল্লাহ ও উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের(ইউপি) চেয়ারম্যানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

সূত্রঃ প্রথম আলো