সোনাগাজীর উপকূলীয় এলাকায় ‘আম্পান’ পরবর্তী দুর্যোগ মোকাবেলায় সার্বিক ত্রাণ, উদ্ধার কার্যক্রমে এগিয়ে এসেছে সেনাবাহিনী। আজ শুক্রবার (২২ মে) সকাল হতে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ও দোকান মেরামত করে দিয়েছে সেনাসদস্যরা। একই সাথে উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের আদর্শগ্রাম ও মাঝিপাড়ায় দেড়শ ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন কুমিল্লা ক্যান্টমেন্ট ২৮ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারি অধিনায়ক ও ফেনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লেঃ কর্ণেল আসিফ আজমিন।


কর্ণেল আসিফ আজমিন বলেন, ঘূর্ণিঝড় ‘আম্পান’ ঝড়ো বাতাসে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ির বেড়া, চালা মেরামত করতে সেনাবাহিনী সাধারণ মানুষদের পাশে দাঁড়িয়েছে। একই সাথে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের মাঝে চাল, ডাল, আলু, পেঁয়াজ, তৈল, চিনি, লবণ, সেমাই, আটা ও চিড়াসহ বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী সহায়তা হিসেবে প্রদান করা হয়েছে।


তিনি জানান, একই দিন ফেনী শহরের গাজী ক্রস রোড এলাকার অচিনতলা শেহাবিয়া মাদরাসায় ঈদ উপলক্ষ্যে এতিমখানার দুস্থ শিশুদের মাঝে উন্নতমানের খাবার সামগ্রী বিতরণ ও ১০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়।


কর্ণেল আসিফ আজমিন বলেন, যে কোন দুর্যোগেই সেনাবাহিনীর সদস্যরা কাঁধে কাঁধ মিলিয়ে সবার আগে এগিয়ে এসেছে।


উদ্ধার কার্যক্রম অংশগ্রহণকারী দলের প্রধান প্রধান ক্যাপ্টেন নাজমুস শাহাদাত জানান, টিমের ৩০ জন সদস্য মিলে এ উদ্ধার কাজে অংশ নেই আমরা। এতে ঘূর্ণিঝড়ে সোনাগাজীর উপকূলীয় এলাকায় দুস্থ ও ক্ষতিগ্রস্থ মানুষের ঘরবাড়ি, দোকান মেরামত করে দিয়েছে সেনা সদস্যরা। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সকালে পৌরশহরের জিরোপয়েন্ট এলাকায় জীবানুনাশক ভ্রাম্যমান বুথ স্থাপন করা হয়।