করোাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ফেনীর সাইকা হেলথ কেয়ারে 'ডিসইনফেক্টর টানেল' স্থাপন করা হয়েছে। আজ শুক্রবার (২২ মে) ফিতা কেটে এটির উদ্বোধন করেন ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী।


এসময় আরও উপস্থিত ছিলেন শহর ব্যবসায়ী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আরিফ হোসেন রুবেল, বড় মসজিদ রোড কমিটির সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন, আলোকিত বাংলাদেশের ফেনী প্রতিনিধি জহিরুল হক মিলন প্রমুখ।


প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মনিরুল ইসলাম বাবু জানান, ৫০ হাজার টাকা ব্যায়ে স্থাপিত 'ডিসইনফেক্টর টানেল' দিয়ে প্রতিদিন গড়ে ৮৫০জন মানুষকে জীবাণুমুক্ত করা যাবে। ক্লিনিকে যেহেতু বিভিন্ন ধরনের লোকজন আসেন চিসিৎসা সেবা নিতে, এতে করে চিকিৎসকদের পাশাপাশি রোগীদের নিশ্চিত করতে সাইকা এটি স্থাপন করেছে।


তিনি আরও বলেন, প্রতিষ্ঠানে ঢোকার সময় এই ডিসইনফেক্টর টানেলের মধ্যে দিয়ে প্রবেশ করলে তার শরীরে চারপাশ হতে জীবাণুনাশক স্প্রে ছিটানো হবে। এটির মাধ্যমে যদি করো শরীরে কোন জীবাণু থেকেও থাকে তা মরে যাবে।


স্বাস্থ্য রক্ষায় ডিসইনফেক্টর টানেল প্রসঙ্গে বিএমএ ফেনী জেলা সভাপতি অধ্যাপক ডাঃ সাহেদুল ইসলাম কাওসার বলেন, করোনা একদিনের জন্য আসে নি। এর মধ্য দিয়ে মানুষকে তার স্বাভাবিক জীবনে ফিরে যেতে হবে। বিভিন্ন কার্যক্রমে ঢুকতে হবে। যেহেতু স্বাস্থ্য বিভাগ সবচেয়ে ঝুঁকিপূর্ণ, সেজন্য এ ধরনের উদ্যোগ গ্রহণ সময়োপযোগী। এ ধরনের ব্যবস্থা গ্রহণের জন্য আমি প্রতিটি স্বাস্থ্য প্রতিষ্ঠানকে আহ্বান জানাবো।