করোনা ভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে সংকটে পড়া মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়েছে ফেনীর নারীর উদ্যোক্তারা। আজ বুধবার (২০ মে) নারী উদ্যোক্তদের সংগঠন ফেনী অনলাইন ফিমেইল এন্ট্রাপ্রেনার্স ফোরামের উদ্যোগে অসহায় ৮০ পরিবারকে সহায়তা করা হয়েছে। ঈদ উপহারগুলো বিতরণের জন্য বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কাছে হস্তান্তর করা হয়।


এসময় জেলা যুবলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ও ফেনী চেম্বার অব কমার্সের পরিচালক চৌধুরী আহমেদ রিয়াদ আজীজ রাজীব, দৈনিক কালের কণ্ঠের ফেনী প্রতিনিধি আসাদুজ্জামান দারা, আপন ইভেন্টসের পরিচালক শরীফুল ইসলাম অপু প্রমুখ উপস্থিত ছিলেন।


শরীফুল ইসলাম অপু জানান, ফেনী অনলাইন ফিমেল এন্ট্রাপ্রেনার্স ফোরাম মুলত নিজেদের হাতে তৈরি বিভিন্ন পোষাক, গহনা ও সাজসজ্জার উপকরণ অনলাইনে বিক্রি করে থাকে। তারা গরীব দুঃখীদের মাঝে ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য এ উদ্যোগ নেয়। নিরাপত্তা ও সুরক্ষার কথা চিন্তা করে তাদের পক্ষে আপন ইভেন্টস উপহারগুলো বিতরণ করে দিচ্ছে।


তিনি বলেন, উপহারের ৮০টি প্যাকেট ফেনী বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের হাতে তুলে দেয়া হয়েছে। তারা সেগুলো নিজেদের মত করে বিলি করবে।


জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বলেন, করোনা পরিস্থিতিতে আমাদের শহরের নারীরা অসহায় মানুষদের সহায়তা করার চেষ্টা করছে এটি আমাদের জন্য গর্বের বিষয়। ঘরে অবস্থান করেও তারা অর্থ সংগ্রহ করে অপুর মাধ্যমে যে উদ্যোগ বাস্তবায়ন করছে তার জন্য সংগঠনটির সকল সদস্য ও আপন ইভেন্টসকে ধন্যবাদ জানাই।

সাংবাদিক আসাদুজ্জামান দারা বলেন, করোনা সংকটে অসংখ্য স্বেচ্ছাসেবী সংগঠন কর্মহীন মানুষদের জন্য দিনরাত কাজ করছেন। ফেনী অনলাইন ফিমেল এন্ট্রাপ্রেনার্স ফোরামের এই উদ্যোগটি আমার কাছে খুবই ভালো লেগেছে। নিজেদের আত্মনির্ভরশীল করার পাশাপাশি সমাজের অসহায়দের কথা চিন্তা করছে এটি প্রশংসনীয় উদ্যোগ। এ সমস্ত মানবিক কার্যক্রম অব্যাহত থাকলে ভবিষ্যতেও আরও বড় পরিসরে তারা মানুষের জন্য কাজ করতে পারবে।


ঈদ উপহার অর্থ সহায়তা তহবিলের সমন্বয়ক ও ফেনী ফিমেল এন্ট্রাপ্রেনার্স ফোরামের মডারেটর তামান্না নুসরাত বলেন, আমাদের ফোরামের সদস্য ও  শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে শরীফুল ইসলাম অপু ভাইয়ের পরামর্শ ও সহোযোগিতা নিয়ে ৮০ পরিবারের জন্য ঈদ উপহার প্রস্তুত করেছি। অপু ভাইয়ের পরামর্শ মোতাবেক স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে ঈদ উপহারগুলো বিতরণ করা হবে।

তামান্না নুসরাত আরও বলেন, করোনা পরিস্থিতিতে ফোরামের পক্ষ থেকে কর্মহীন মানুষের জন্য খাদ্য সহায়তার উদ্যোগ নিলে আমাদের মডারেটর, সদস্য ও শুভাকাঙ্ক্ষীরা সম্মিলিতভাবে অর্থ ও পরামর্শ দিয়ে উদ্যোগটি সফল করেছেন। সংগঠনটির সকল মডারেটর ও সদস্যদের তামান্না ধন্যবাদ জানান।


উল্লেখ্য, জেলার ১৪টি স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দের হাতে এ ঈদ উপহার সামগ্রী তুলে দেয় আপন ইভেন্টস। জেলার বিভিন্ন এলাকায় এগুলো বিতরণ করা হবে। সংগঠনগুলো হলো ফেনী লিও ক্লাব, ফ্রেন্ডশীফ ক্রিকেট ক্লাব, আমরা ক'জন স্বেচ্ছাসেবক ফেনী, সহায়, রোটারি ক্লাব অব ফেনী অপূর্ব, রোটারি ক্লাব অব ফেনী সরকারি কলেজ, সোস্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেশন, বিডি ক্লিন ফেনী, ফেনী ডিবেট ফোরাম, সুফিয়া ছাত্র কল্যাণ পরিষদ, তৃপ্তির আহার, লষ্করহাট ব্লাড ডোনেশন, বালিগাঁও ইয়ুথ সোসাইটি ও আমের মক্কী