মানবতায় সাদ বিন কাদের


করোনাভাইরাস সংক্রমণরোধে দেশে অচলাবস্থা বিরাজমান। কার্যত লকডাউনে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের ভালোবাসার ঈদ উপহার পাঠাচ্ছেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক ও ডাকসু'র স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী।

আজ মঙ্গলবার (১৯ মে) সকালে ফেনী হতে দেশের ৩৫০ জন শিক্ষার্থীকে ঈদ উপহার পাঠান সাদ। এসময় উপস্থিত ছিলেন ক্লাব নটরডেমিয়ান্সের একাধিক সদস্য।

সাদ জানান, দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত ৩৫০ জন শিক্ষার্থী বন্ধুদের জন্য ভালবাসার ঈদ উপহার পাঠানো হয়েছে। এক্ষেত্রে নটরডেম কলেজের ২০০ জন এবং অন্যান্য কলেজের ১৫০ জন প্রাক্তন শিক্ষার্থী রয়েছেন। তিনি বলেন, সামনে ঈদ, এই দুর্যোগে সংকটে পরা শিক্ষার্থীদের পাশে দাড়ানোর জন্য এই প্রচেষ্টা। এক্ষেত্রে আর্থিক সহযোগিতা করেছে ক্লাব নটরডেমিয়ান্স।

সাদ জানান, ইতোপূর্বে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া প্রায় ৮০০ অধিক শিক্ষার্থী বন্ধুর বাসায় খাদ্যসামগ্রীর উপহার পাঠানো হয়েছে। এছাড়াও বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ফেনীর ৮২ জন শিক্ষার্থীর পরিবারের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। তিনি বলেন, ঈদ উপলক্ষ্যে পূণরায় উপহার পাঠানো হবে।

দেশে সাধারণ ছুটির শুরু থেকে নিজেকে মানবতায় নিজের সম্পৃক্ততা প্রসঙ্গে সাদ জানান, করোনা বৈশ্বিক মহামারি। এখনই সময় মানুষের পাশে দাঁড়াবার। তিনি জানান, দেশের বিভিন্ন প্রান্তে শ্রমিক, দিনমজুর, মধ্যবিত্তসহ আরও ১ হাজার পরিবারের কাছে খাদ্যসামগ্রী পাঠানো হয়েছে।

মধ্যবিত্তের ঘরে সহজে উপহার পৌঁছে দিতে ফোন কল ও ম্যাসেজ অপশন চালু রেখেছেন সাদ। এ প্রসঙ্গে তিনি জানান, প্রতিদিন গড়ে ৪০ হতে ৫০ পরিবারের কাছে নিরবে উপহার সরবরাহ করা হচ্ছে। এ পর্যন্ত ফেনীতে দেড় হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দেয়া হয়েছে।

মানুষের পাশে দাঁড়ানোর বিষয়ে সাদ বলেন, বিভিন্ন পর্যায়ের মানুষকে নিজের পাশে পেয়েছি। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাংবাদিক, চাকরিজীবী, ক্ষুদ্র ব্যবসায়ী, আমার পরিবার এ কাজে আমাকে প্রত্যক্ষ সহযোগিতা করছেন।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।