সরকারি সহায়তা নিয়ে দুর্নীতিকারী জনপ্রতিনিধিদের আবারও সতর্ক করেছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। এ ধরনের কর্মকান্ড থেকে জনপ্রতিনিধিদের সাবধান থাকার পরামর্শ দিয়ে সাংসদ বলেন, সৎ জনপ্রতিনিধিদের আগামী ইউপি নির্বাচনে মনোনয়ন জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সুপারিশ করবো।


আজ বৃহস্পতিবার (১৪ মে) সকালে সারাদেশের সাথে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।


তিনি বলেন, যারা ত্রাণ ব্যবস্থাপনায় কোনো ধরনের অনৈতিক কর্মকান্ডে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে সাংগঠনিক নেয়া হবে।


মতবিনিময়ে জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান ফেনীতে উপকারভোগীর তালিকা পুনরায় খতিয়ে দেখতে উপস্থিত জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, স্থানীয় জনপ্রতিনিধিদের প্রেরিত তালিকায় দেখা গেছে একাধিক ব্যক্তির পাশে একই মোবাইল নম্বর লিপিবদ্ধ হয়েছে।


তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মতে যারা অন্যান্য সরকারি সুবিধা ভোগ করে তারা ব্যতিত এবং এক পরিবারে একজন নগদ সহায়তা কর্মসূচির জন্য তালিকাভূক্ত হবে।


জেলা প্রশাসকের বক্তব্যের সূত্র ধরে এমপি নিজাম হাজারী স্থানীয় জনপ্রতিনিধিদের উদ্দেশ্য করে বলেন, এক মোবাইল নম্বরে একাধিক তালিকা জনপ্রতিনিধিদের অসেচতনায় হয়েছে নাকি ইচ্ছে করেই করা হয়েছে, তা যাচাই করে দেখা হবে। এ নিয়ে আমি সহসা ফেনীর ৪৩টি ইউনিয়ন চেয়ারম্যানদের নিয়ে বৈঠক করবো। ইতোমধ্যে তাদের নির্দেশনা দেয়া হয়েছে। একই পরিবারের একাধিক ব্যক্তি যাতে এ তালিকায় অন্তর্ভূক্ত না হয়, বারবার সকল জনপ্রতিনিধিদের বলা হয়েছে।


নিজাম হাজারী বলেন, ব্রিটিশ আমল থেকেই ত্রাণ নিয়ে দুর্নীতি হচ্ছে। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত নিয়েছেন ত্রাণ নিয়ে যারা দুর্নীতি করবে তাদের বিরুদ্ধে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।


জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামানের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন ফেনী-৩ আসনের সংসদ সদস্য লেঃ জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরী, কুমিল্লা সেনানিবাস ২৮ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারি অধিনায়ক লে. কর্ণেল আসিফ আজমিন, পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ) সুজন চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়া, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আক্রামুজ্জমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, ফেনী পৌরসভা মেয়র হাজী আলাউদ্দিন প্রমূখ।