ফেনীতে আরও ১৪৫ অসহায় পরিবারের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের খাদ্যপণ্য বিতরণ করেছে ৪ বিজিবি (ফেনী ব্যাটালিয়ন)। আজ শুক্রবার (৮ মে) দুপুরে দাগনভূঞা উপজেলার জায়লস্কর উচ্চ বিদ্যালয় মাঠে এবং সীমান্তবর্তী বিভিন্ন এলাকার কর্মহীন ও হতদরিদ্র অসহায়ের মাঝে সামাজি দূরত্ব বজায় রেখে খাদ্য সহায়তা তুলে দেয়া হয়।


ফেনী ব্যাটালিয়ন সূত্রে জানা যায়, ৪ বিজিবি’র অধিনায়ক ও পরিচালক লেঃ কর্নেল মোঃ কামরুজ্জামান জায়লস্কর উচ্চ বিদ্যালয় মাঠে অসহায় ও হতদরিদ্র পরিবারের সদস্যেদের হাতে ত্রান সামগ্রী তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন ফেনী ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মোঃ সেলিমুদ্দোজা এবং সহকারী পরিচালক মোঃ দেলোয়ার হোসেন।


একই দিন ফেনীর পরশুরামে সীমান্তবর্তী শ্রীপুর কোম্পানী কমান্ডার নায়েব সুবেদার মোঃ কামাল হোসেন, জয়ন্তীনগর বিওপি কমান্ডার নায়েব সুবেদার মোঃ মোখলেছুর রহমান, মজুমদারহাট কোম্পানী কমান্ডার সুবেদার মোঃ শাহ আলম ও নিজকালিকাপুর বিওপি কমান্ডার নায়েব সুবেদার মোঃ আব্দুল জলিল সরদার বিভিন্ন হতদরিদ্র পরিবারের সদস্যদের হাতে ত্রাণসামগ্রী বিতরণ করেন।


৪ বিজিবি অধিনায়ক জানান, খাদ্য সহায়তা মানুষের কাছে পৌঁছে দেয়ার অংশ হিসেবে বিজিবি সরাইল রিজিয়ন হতে বিজিবি ফেনী ৪ ব্যাটালিয়নে ১৭টি ক্যাম্প এলাকায় ১ হাজার পরিবারকে খাদ্য সহায়তা কার্যক্রম বুধবার শুরু করা হয়। আজ পর্যন্ত ৩১৫ অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে হয়েছে।


তিনি বলেন, সামাজিক দুরত্ব নিশ্চিত করে ও স্বাস্থ্যবিধি মেনে অসহায় মানুষের কাছে খাদ্য হস্তান্তর করা হচ্ছে। সীমান্ত রক্ষার পাশাপাশি করোনার এ দুযোর্গময় মুহুর্তে বিজিবি কর্মহীন অসহায়দের সহায়তা করে আসছে। এরই ধারাবাহিকতায় বিদ্যানন্দ ফাউন্ডশনের পক্ষ থেকে প্রাপ্ত ত্রাণ সামগ্রীগুলো প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে পৌঁছানো হচ্ছে। আগামী ১৩ মে পর্যন্ত আমরা এ কার্যক্রম চালিয়ে যাব।


প্রতিটি পরিবারের মাঝে বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ০৬ কেজি চাল, ০২ কেজি আটা, ০১ কেজি ছোলা, ০১ কেজি ডাল, ৫০০ মিঃ লিঃ সয়াবিন তৈল এবং ৫০০ গ্রাম লবণ।