ফেনীতে উদ্বোধন হলো বৃহত্তর নোয়াখালীর প্রথম ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) সেবা। আজ মঙ্গলবার (৫ মে) দুপুরে ভিডিও কনফারেন্সে ফেনী ডায়াবেটিস হাসপাতালে স্থাপিত আইসিইউর উদ্বোধন করেন অর্থায়নকারী প্রতিষ্ঠান সালেহ উদ্দিন- হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশন ও ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।


এসময় উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।

উদ্বোধনকালে আলাউদ্দিন নাসিম জানান, মাননীয় প্রধানমন্ত্রীর উন্নত স্বাস্থ্য ব্যবস্থার পরিকল্পনায় উদ্বুদ্ধ হয়ে ফেনী ডায়াবেটিক হাসপাতালে আমার আম্মা-বাবার নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের অর্থায়নে আইসিইউ স্থাপনের কাজটি করা হয়েছে। ফেনীর মানুষের স্বাস্থ্য নিরাপত্তায় এটি সেবামুলক উদ্যোগ।


তিনি বলেন, প্রাথমিকভাবে ২ শয্যা প্রস্তুত হলেও ফাউন্ডেশনের পক্ষ থেকে পর্যায়ক্রমে আরও ৩টি সহ মোট ৫ শয্যার আাইসিইউ উন্নীত হবে।


সাংসদ নিজাম উদ্দিন হাজারী বলেন, ফেনীর মানুষের কল্যাণে সালেহ উদ্দিন-হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশন যে অর্থায়ন করেছেন তা অনন্য দৃষ্টান্ত। ফেনীবাসীর পক্ষ হতে আন্তরিক ধন্যবাদ জানাই।


এসময় সাংসদ করোনা মোকাবেলায় ফেনীতে কর্মরত ডাক্তার, প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনীর দায়িত্বশীলতার ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে আলাউদ্দিন নাসিমকে উদ্দেশ্যে করে ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেন, আপনি ফেনী ডায়াবেটিস হাসপাতালে আইসিইউ ও ফেনী হার্ট ফাউন্ডেশন হাসপাতালে এক্সরে প্রদান করে ফেনীর উন্নয়নে ভূমিকা রাখছেন। ফেনীর মানুষ আপনার এসব অবদানের কথা অনেকদিন মনে রাখবে।


ফেনী ডায়াবেটিক সমিতির সাধারণ শুসেন চন্দ্র শীল বলেন, বৃহত্তর নোয়াখালীর কোন হাসপাতালে আইসিইউ নেই। ফেনীর মুমূর্ষ রোগীদের আর বাইরে যেতে হবে না। ফেনীতে থেকেই তারা আইসিইউ সেবা পাবেন।


এর আগে গত ২০ এপ্রিল করোনাভাইরাস সৃষ্ট সংকটে রোগীদের চিকিৎসার জন্য ফেনীতে ভেন্টিলিটর ও আইসিইউ নেই জেনে উদ্বেগ প্রকাশ করে ফেইসবুকে স্ট্যাটাস দেন আালাউদ্দিন নাসিম। এ ব্যাপারে তিনি জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সদর আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারীসহ সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে আইসিইউ স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করেন।


উল্লেখ্য, ইতোপূর্বে তিনি ফেনী হার্ট ফাউন্ডেশন হাসপাতালের জন্য ৪০ লাখ টাকা ব্যয়ে একটি এক্সরে মেশিন প্রদান করেন।


উদ্বোধনকালে ফেনী ডায়াবেটিস হাসপাতালে আরও উপস্থিত ছিলেন, ফেনী সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আক্রামুজ্জমান, ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল মজুমদার, পরশুরাম পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল প্রমুখ।