কোভিড আক্রান্ত রোগীর উন্নত চিকিৎসায় ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) স্থাপনে কথা রেখেছেন ফেনী-২ আসনের সাংসদ ও ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। গত ২০ এপ্রিল ফেনীতে আইসিইউ দ্রুত চালু করার বিষয়ে সাংসদ আলোচনা করেন। পরবর্তিতে ২৩ এপ্রিল ব্যক্তি উদ্যোগে ফেনীর ৫০ হাজার মানুষের জন্য ইফতার উপহার পৌঁছানোর উদ্বোধনকালে, ট্রমা সেন্টারে কোভিড রোগীর উন্নত চিকিৎসায় আইসিইউ স্থাপনের কথা বলেন।

সাংসদ জানান, ফেনীর মহিপালে করোনা ডেডিকেটেড হসপিটাল ট্রমা সেন্টারে আইসিইউ (ইনটেনসিভ কেয়ার ইউনিট) স্থাপনের কাজ শুরু হচ্ছে। কাজ শুরুর চার দিনের মধ্যে তা রোগীর সেবার উপযোগী হবে।


তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রত্যেক জেলায় আইসিইউ স্থাপনের সিদ্ধান্ত নিয়েছেন। এতে করে ফেনীতেও তা বাস্তবায়িত হচ্ছে।


ফেনীর মানুষের উন্নত চিকিৎসা প্রসঙ্গে সাংসদ বলেন, ফেনীর মানুষ যেন নিরাপদ থাকে সেজন্য আমার চেষ্টা সবসময়ই সর্বোচ্চ থাকবে। তিনি বলেন, ট্রমা সেন্টারে আপাতত দুই শয্যার আইসিইউ প্রস্তুত করা হবে। পর্যায়ক্রমে তা দশ শয্যায় উন্নীত করা হবে।


ফেনীতে সম্ভাব্য কোভিড শনাক্ত রোগীদের চিকিৎসা প্রসঙ্গে সাংসদ বলেন, ফেনীর ট্রমা সেন্টার এবং মঙ্গলকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে ৬০ শয্যা প্রস্তুত রাখা হচ্ছে। যেন ফেনীর কোন মানুষ চিকিৎসা থেকে বঞ্চিত না হয়।


সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন জানান, ইতোমধ্যে আইসিইউ স্থাপনের সরঞ্জামাদি ট্রমা সেন্টারে এসে পৌঁছেছে।


বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব বলেন মাননীয় সংসদ বর্তমান সময়ের প্রয়োগ প্রয়োজন বিবেচনায় ট্রমা সেন্টারে আইসিইউ থাকলে স্থাপনে যে সিদ্ধান্ত নিয়েছেন যুগোপযোগী।


বিএমএ ফেনী জেলা সভাপতি অধ্যাপক ডাঃ শাহেদুল ইসলাম কাওসার বলেন, ফেনী ডায়াবেটিস হসপিটাল এবং ট্রমা সেন্টারে আসিইউ স্থাপনের বিষয়ে শ্রদ্ধেয় আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ভাই এবং মাননীয় সাংসদ নিজাম উদ্দিন হাজারীর সাথে আমার আলোচনা হয়েছে, কথা হয়েছে। সিদ্ধান্ত গুলো খুবই চমৎকার, ফেনীর জন্য নতুন দিক। বিএমএর পক্ষ থেকে যেকোনো প্রয়োজনে আমাদের সেবা উন্মুক্ত থাকবে।