মুমূর্ষ রোগীদের নিয়ে আর ঢাকা কিংবা চট্টগ্রাম যেতে হবে না। আর কিছুদিনের মধ্যেই ফেনী ডায়াবেটিকস হাসপাতালে সংকটাপন্ন রোগীরা পাবেন ইনটেসিভ কেয়ার ইউনিটের সেবা। সাবেক আমলা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সাবেক সভাপতি ও ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের অর্থায়নে ফেনী ডায়াবেটিকস হাসাপাতালে চলছে আইসিইউ প্রতিস্থাপনের কাজ।


হাসপাতাল সূত্র জানায়, ইতোমধ্যে ভেন্টিলেটরসহ ২ শয্যার আইসিইউ সরঞ্জাম ফেনীতে পৌঁছেছে, চলছে প্রতিস্থাপনের কাজ।


এ ব্যাপারে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম জানান, মাননীয় প্রধানমন্ত্রী আহ্বানে সাড়া দিয়ে ফেনী ডায়াবেটিক হাসপাতালে আমার আম্মা-বাবার নামে প্রতিষ্ঠিত সালেহ উদ্দিন-হোসনেআরা চৌধুরী ফাউন্ডেশনের অর্থায়নে আইসিইউ স্থাপনের কাজ চলছে। আগামী ৩/৪ দিনের মধ্যে তা ব্যাবহারোপযোগী হবে।


ফাউন্ডেশনের পক্ষ থেকে পর্যায়ক্রমে আরও ৩টি সহ মোট ৫টি আইসিইউ স্থাপন করা হবে জানান তিনি।


ফেনী ডায়াবেটিক সমিতির সাধারণ শুসেন চন্দ্র শীল বলেন, এ সপ্তাহের মধ্যে প্রস্তুত হবে আইসিইউ। এটি চালু হলে ফেনীর চিকিৎসা সেবার ক্ষেত্রে একটি মাইলফলক তৈরি হবে। তিনি বলেন, ফেনীসহ বৃহত্তর নোয়াখালীর কোন হাসপাতালে আইসিইউ নেই। ফেনীর মুমূর্ষ রোগীদের আর বাইরে যেতে হবে না। ফেনীতে থেকেই তারা আইসিইউ সেবা পাবেন।


এর আগে গত ২০ এপ্রিল করোনাভাইরাস সৃষ্ট সংকটে রোগীদের চিকিৎসার জন্য ফেনীতে ভেন্টিলিটর ও আইসিইউ নেই জেনে উদ্বেগ প্রকাশ করে ফেইসবুকে স্ট্যাটাস দেন আালাউদ্দিন নাসিম। এ ব্যাপারে তিনি জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীসহ সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে আইসিইউ স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করেন।


উল্লেখ্য, ইতিপূর্বে তিনি ফেনী হার্ট ফাউন্ডেশন হাসপাতালের জন্য ৪০ লাখ টাকা ব্যয়ে একটি এক্সরে মেশিন প্রদান করেন।