দাগনভূঞার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা করোনাভাইরাস সংক্রমিত হওয়ায় উপজেলা পরিষদ লকডাউন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে বুধবার (২৯ এপ্রিল) রাত পৌনে ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান জানান, গত ২১ এপ্রিল ওই কর্মকর্তার নমুনা সংগ্রহ করা হয়। বুধবার রাতে তার রিপোর্ট পজিটিভ আসায় তার বাসা লকডাউন করেছে উপজেলা প্রশাসন। একই সাথে তার কর্মস্থল উপজেলা পরিষদও লকডাউন করা হয়েছে। এছাড়া পরিষদে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।


ইউএনও বলেন, উপজেলায় এ নিয়ে দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের একজন ৪৫ বছর বয়সী মহিলা। অপরজন ৩৮ বছর বয়সী সরকারি কর্মকর্তা। তাদের দুজনকে নিজের বাসায় আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হবে বলে জানিয়েছেন ইউএনও।


উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবির রতন বলেন, করোনাভাইরাস সংক্রমণ নিরূপণে বৃহস্পতিবার উপজেলা পরিষদে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীর নমুনা সংগ্রহ করা হবে। ইতোমধ্যে তারা সংস্পর্শে আসা ব্যক্তিদের শনাক্ত করা হচ্ছে।


এর আগে বিকালে করোনা আক্রান্ত এক মহিলা শনাক্ত করা হয়েছে বলে জেলা স্বাস্থ্য বিভাগ জাানায়। আক্রান্ত ওই মহিলাও দাগনভূঞা উপজেলার বাসিন্দা। এ নিয়ে কয়েক ঘন্টার ব্যবধানে দাগনভূঞায় ২জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হল।


এ নিয়ে জেলা মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৪জনে। আক্রান্তদের মধ্যে অপর দুইজনের একজন ছাগলনাইয়া ও অপরজন সোনাগাজীর বাসিন্দা। এদের মধ্যে দুইজন ঢাকা হতে ফেনী এসেছেন।