ফুলগাজীর ফতেহপুরে ১৩ বছর বয়সী এক মাদ্রাসা শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগে মোঃ এমরান (২৩) গ্রেফতার করা হয়েছে। আজ বুধবার (২৯ এপ্রিল) বিকালে তাকে ফুলগাজীর ফহেতপুর হতে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ফুলগাজী থানার উপপরিদর্শক মোঃ জসিম উদ্দিন।


তিনি জানান, ঘটনার পর থেকে মামলায় অভিযুক্ত দুজইন পলাতক ছিল। তাদের ধরতে আজ ফতেহপুরে অভিযান চালানো হয়। অভিযানে মোঃ এমরানকে ফতেহপুর হতে গ্রেফতার করা হয়।


থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কুতুব উদ্দিন জানান, সে ওই এলাকার মোঃ কামালের ছেলে। এ ঘটনায় অপর অভিযুক্ত প্রধান আসামী মোঃ রকি পলাতক রয়েছে। তাকে গ্রেফতার করতে পুলিশের চেষ্টা অব্যাহত আছে বলে জানিয়েছেন ওসি।


বলাৎকারের শিকার ওই শিক্ষার্থীর বড় ভাই মোঃ ইব্রাহিম সজল জানান, ছোটভাই শারীরিকভাবে সুস্থ হলেও সে মানসিকভাবে ভেঙ্গে পড়েছে। গতকাল তার স্বাস্থ্য পরীক্ষার জন্য ফুলগাজী উপজেলা স্বাস্থ্য কম্পপ্লেক্সে নেয়া হয়েছিল। সেখানে পরীক্ষার পর্যাপ্ত যন্ত্রপাতি না থাকায় তাকে ফেনী জেনারেল হাসপাতালে আজ এনে পরীক্ষা সম্পন্ন হয়েছে। তবে এখনও রিপোর্ট পাওয়া যায়নি।


এর আগে সোমবার (২৭ এপ্রিল) এ ব্যাপারে ওই শিক্ষার্থীর পরিবার ফুলগাজী থানায় ২জনকে আসামী করে মামলা দায়ের করে। বলাৎকারের শিকার ওই মাদ্রাসা শিক্ষার্থী স্থানীয় মনুরহাট মাদ্রাসায় পড়াশোনা করে। গত শনিবার তাকে অভিযুক্ত এমরান ও রকি কাঁঠাল খাবার লোভ দেখিয়ে পাশের একটি কলাবাগানে নিয়ে গিয়ে বলাৎকার করে। এরপর সোমবার পুনরায় তাকে ডেকে নিয়ে বলাৎকার করতে চাইলে পরিবার বাধা দিলে ওই দুই যুবক কয়েকজন সহযোগী নিয়ে তাদের উপর চড়াও হয়। তারা সাহায্য চেয়ে জরুরী সেবা নাম্বার ৯৯৯ ফোন করলে পুলিশ এসে হাজির হয়। পরে ওই রাতে ভুক্তভোগী শিক্ষার্থীর মা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।