ফেনীর দাগনভূঞায় নতুন শনাক্তকৃত কোভিড-১৯ আক্রান্ত মহিলা (৪৫) শারীরিকভাবে কোন সমস্যা বোধ করছেন না বলে জানিয়েছেন।


আজ বুধবার বিকালে (২৯ এপ্রিল) তিনি জানান, আমার কোন অসুখ নেই। গত ২১ এপ্রিল আমি ঢাকা হতে ফেনী আসি। ঢাকা হতে আসার কারণে পরের দিন স্বাস্থ্য বিভাগের লোকজন এসে আমার নমুনা সংগ্রহ করেন। আজ বিকালে পরীক্ষার ফলাফলে জানতে পেরেছি আমি করোনাভাইরাসে সংক্রমিত হয়েছি। তবে আজ এখন পর্যন্ত আমি উল্লেখযোগ্য কোন প্রকার শারীরীক সমস্যা বোধ করছি না, আমার তেমন কোন সমস্যা হচ্ছে না। মোটামুটি সুস্থই আছি।’


আজ বুধবার বিকালে জেলা তৃতীয় করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হয়েছে বলে জানায় জেলা স্বাস্থ্য বিভাগ। আক্রান্ত ওই মহিলা উপজেলার জায়লাস্কর ইউনিয়নের আলমপুর গ্রামের বাসিন্দা।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুবাইয়েত বিন করিম জানান, করোনা রোগীদের মধ্যে শতকরা ৩০ জন লক্ষণবিহীন হতে পারে। আমরা সেক্ষেত্রে ঝুঁকিপূর্ণ এরিয়া যেমন ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর হতে যেসব লোকজন এসেছে, তাদের লক্ষণ থাকুন না থাকুন প্রত্যেকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠাচ্ছি। তারই ধারাবাহিকতায় গত ২২ এপ্রিল ওই মহিলার নমুনা সংগ্রহ করি আমরা। আজ তার ফলাফল পজিটিভ এসেছে।


স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, আক্রান্ত ওই মহিলা সুস্থ আছেন। তার মধ্যে তেমন কোন উপসর্গ দেখা যায় নি। যেহেতু তিনি বাড়িতে একা এবং তার স্বামী ক্যান্সার আক্রান্ত হয়ে শয্যাশায়ী, তাকে দেখাশুনার কেউ নেই। তাই তাকে সিভিল সার্জন মহোদয়ের নির্দেশনাক্রমে বাড়িতে আইসোলেশনে রাখা হবে।


তিনি বলেন, ইতোমধ্যে আমরাও আরও ১৪৩ জনের তালিকা তৈরি করেছি যারা ৭ থেকে ১০ দিনের মধ্যে দাগনভূঞায় এসেছেন। তাদের লক্ষণ থাকুক না থাকুক আমার সকলের নমুনা সংগ্রহ করছি।


ডাঃ রুবাইয়েত বিন করিম বলেন, লক্ষণবিহীন আক্রান্ত রোগীরা না জেনেই অনেককে সংক্রমিত করতে পারে। সেজন্য সকলকে যথাযথ বিধি মেনে চলতে হবে।


সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন জানান, আক্রান্ত ওই মহিলাকে পরিস্থিতি বিবেচনায় তার বাড়িতেই আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হবে।


এর আগে জেলা ছাগলনাইয়া ও সোনাগাজী উপজেলায় দুজন কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। তারা দুজনেই যুবক। তারা দুজনেই ফেনী ট্রমা সেন্টারের আইসোলেশনে আছেন।


আর আজ শনাক্তকৃত তৃতীয় জন হচ্ছেন মধ্যবয়সী মহিলা। এ নিয়ে জেলায় সর্বমোট ৩ জন আক্রান্তের কথা নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।


স্বাস্থ্য বিভাগ জানায়, আজ বুধবার দুপুর পর্যন্ত জেলায় করোনা ভাইরাস পরীক্ষার জন্য মোট ৩শ ৭টি নমুনা সংগ্রহ হয়। এর মধ্যে ১৭৯ টি নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। এর মধ্যে ৩টি পজিটিভ। ফলাফলের অপেক্ষায় রয়েছে আরও ১২৮টি নমুনা।