সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এক প্রতিবন্ধীকে নারীকে ধর্ষণের চেষ্টার ভিডিও’র সূত্র ধরে তৌহিদুল ইসলাম কিরণ (২৩) নামে এক যুবককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপোল হতে তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এন এম নূরুজ্জামান।


তিনি জানান, মঙ্গলবার বিকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপোলে ওই যুবক এক মানসিক ভারসাম্যহীন মহিলাকে ধর্ষণের চেষ্টা করে। সন্ধ্যার দিকে  ওই ভিডিওটি ফেইসবুকের একটি গ্রুপে প্রকাশ করলে সেটি ভাইরাল হয়ে যায়। সেটি আমাদের নজরে এলে আমরা রাতে অভিযানে বের হই ওই যুবককে আটক করতে। সাড়ে নয়টার দিকে তাকে লালপোল হতে আটক করা হয়েছে।


নূরুজ্জামান জানান, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আটক কিরণ ফেনী সদরের কালিদহ ইউনিয়নের গোবিন্দপুরের রেহান উদ্দিন মোল্লা বাড়ীর মোঃ আবু বক্করের ছেলে। সে একটি গ্রীল ওয়ার্কশপে কাজ করে।


প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লাললোলে সড়কের পাশে ঝোপের ভিতর টেনে নিয়ে এক মানসিক ভারসাম্যহীন নারীকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে ওই যুবক। বিষয়টি স্থানীয় কয়েকজন যুবকের নজরে এলে তারা এগিয়ে আসে। এক পর্যায়ে তাকে জিজ্ঞাসাবাদের সময় ভিডিও করে ফেলে। এসময় কিরণ কৌশলে দৌড়ে পালিয়ে যায়। পরে সেটি ফেইসবুকে প্রকাশ হলে ভাইরাল হয়ে পড়ে। ফেইসবুকে তাকে গ্রেফতারের দাবীতে সোচ্চার হয়ে ওঠে নেটিজেনরা। সেটি গোয়েন্দা পুলিশের নজরে এলে তাকে অভিযান চালিয়ে আটক করা হয়।