সোনাগাজীতে ডাকাতিকালে মাদ্রাসা ছাত্রী (১৬) ধর্ষণের ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দী প্রদান করেছে জোবায়ের ইসলাম সোহাগ নামে ওই ধর্ষক। আজ মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে জেলা জজ আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরাফ উদ্দিনের আদালতে ১৬৪ ধারায় তার জবানবন্দী গ্রহণ করা হয়। এর আগে মঙ্গলবার সকালে দাগনভূঞা হতে তাকে গ্রেফতার করে পুলিশ। 

সোহাগ সোনাগাজীর চরমজলিশপুর ইউনিয়নের বিষ্ণুপুরের বাসু মেম্বারের বাড়ির সাইফুল ইসলাম প্রকাশ নজরুল ইসলাম প্রকাশ রুবেলের ছেলে।


আদালত সূত্রে জানা গেছে, জবানবন্দীতে সে ঘটনার বিবরণ দিয়ে তার সহযোগিদের নাম প্রকাশ করেছে।


ফেনী পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী জানান, এ ঘটনায় ডাকাতির সাথে ধর্ষণের অভিযোগে ভিক্টিমের বাবা বাদী হয়ে সোনাগাজী থানায় মামলা দায়ের করা হয়েছে। সেই সূত্র ধরেই আমরা তদন্ত শুরু করি। আমরা প্রধান আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। আজকে আদালতে সে ১৬৪ ধারায় জবানবন্দিতে সে তার দোষ স্বীকার করেছে এবং যারা ডাকাতিতে তার সহযোগি ছিল তাদের নাম উল্লেখ করেছে। অচিরেই এ ঘটনায় যারা জড়িত তাদের গ্রেফতার করা হবে।


পুলিশ সুপার বলেন, তাদের যাতে সর্বোচ্চ শাস্তি হয় সেটি নিশ্চিত করতে আমরা আমাদের তদন্ত রিপোর্ট আদালতে জমা দেব।


সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সাজেদুল ইসলাম জানান, অভিযুক্ত অপর আসামীদের গ্রেফতারে পুলিশের একাধিক দল মাঠে রয়েছে।


এর আগে শনিবার (২৫ এপ্রিল) দুপুরে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুল হাসানের আদালতে ধর্ষিতা ২২ ধারায় জবানবন্দি প্রদান করে। এর আগে সকালে ফেনী জেনারেল হাসপাতালে তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়। শারিরীক পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া যায়।


গত বৃহস্পতিবার (২৩ এপ্রিল) গভীর রাতে উপজেলার চরমজলিশপুর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামে এক বাড়িতে ডাকাতিকালে মাদ্রাসা শিক্ষার্থী কিশোরীকে ধর্ষণ করে এক ডাকাত।


তার পরিবার জানায়, ডাকাতরা পরিবারের সবাইকে বেঁধে করে নগদ ১৫ হাজার টাকা, ১টি মোবাইল ফোন ও ১টি লাইট নিয়ে যায় এবং মেয়েকে জোরপূর্বক ধর্ষণ করে। এসময় গৃহকর্তা ও তার স্ত্রীকে মারধর করে ডাকাতদল।


শুক্রবার (২৪ এপ্রিল) ধর্ষিতার পিতা বাদি হয়ে অজ্ঞাত ৪ জনকে আসামি করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করে। এ ঘটনায় সোনাগাজী মডেল থানার ওসি মো. মঈন উদ্দিন আহমেদকে প্রত্যাহার করে ফেনী মডেল থানার ওসি (তদন্ত) সাজেদুল ইসলামকে সোনাগাজী মডেল থানায় বদলি করা হয়।

ছবিঃ সংগৃহীত