করোনাভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে ৪ ধাপে জেলার প্রায় ১ লাখ ৭০ হাজার মানুষকে বিভিন্নভাবে সহায়তার করেছেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। জেলার নিম্ন আয়ের কর্মহীন শ্রমজীবী ও গরীব অসহায়রা সহায়তা পেলেও বাদ ছিল কেবল মসজিদের ইমাম-মুয়াজ্জিনরা। আজ শুক্রবার (২৪ এপ্রিল) তাদের জন্যও সহায়তা প্রদান করেছেন সাংসদ।


সূত্র জানিয়েছে, পবিত্র রমজান উপলক্ষ্যে ফেনী সদরের ১২টি ইউনিয়ন ও পৌর এলাকার ১৮টি ওয়ার্ডের সকল মসজিদের প্রায় ৩ হাজার ঈমাম ও মুয়াজ্জিনদের জন্য ইফতার সামগ্রী পাঠিয়েছেন নিজাম উদ্দিন হাজারী এমপি।


এ ব্যাপারে নিজাম উদ্দিন হাজারী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনাক্রমে একজন জনপ্রতিনিধি হিসেবে গরীব অসহায় মানুষদের পাশে দাঁড়াতে চেষ্টা করছি।
তিনি বলেন, জন্ম হতে মৃত্যু পর্যন্ত ইমাম-মুয়াজ্জিনদের ভূমিকা রয়েছে। তারা সর্বোচ্চ সম্মানের অধিকারী। তাদের আয় রোজগার অত্যন্ত সীমিত। করোনা ভাইরাস সৃষ্ট দুর্যোগে তারা যেন পরিবার পরিজন নিয়ে কষ্ট না করেন, সেজন্য তাদের প্রতি আমার দায়িত্ব ও কর্তব্য রয়েছে। সেই কর্তব্যবোধ থেকে আমার ব্যক্তিগত পক্ষ হতে আমি চেষ্টা করেছি তাদের পাশে দাঁড়িয়ে সহযোগিতা করতে।


বিতরণকারী সমন্বয়কের সূত্র জানান, ফেনী সদর ও পৌর ছাত্রলীগের সভাপতি-সম্পাদকরা নিজ নিজ এলাকার ইমাম মুয়াজ্জিনদের মাঝে তা বন্টন করে দেবেন।


এর আগে জেলায়  ৪ ধাপে জেলাব্যাপী ১ লাখ ৭০ হাজার মানুষকে খাদ্য ও ইফতার সামগ্রী প্রদান করা হয়েছে। তাছাড়া শহরে প্রতিদিন ২ হাজার ভাসমান মানুষের খাবার ব্যবস্থা করেছেন নিজাম উদ্দিন হাজারী।


নিজাম উদ্দিন হাজারী বলেন, করোনা সৃষ্ট পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমি আমরা সাধ্যমত চেষ্টা করব অসহায় মানুষের সহযোগিতা করে যেতে।