৯ নভেম্বর

।। নিজস্ব প্রতিনিধি।।


ফেনী জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান বলেন, ফেনীর ফল ব্যবসায়ীরা অনেক স্মার্ট। এখানকার ব্যবসায়ীরা নোয়াখালী ও কুমিল্লা থেকে অনেক অগ্রসর। আপনারা প্রত্যেকে নিজ নিজ দায়িত্বে আপনার আঙ্গিনা পরিস্কার রাখুন।


শনিবার (৯ নভেম্বর) দুপুরে মহিপাল ফল আড়তদার ব্যবসায়ী সমবায় সমিতির উদ্যোগে পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


‘আমার শহর পরিস্কার পরিচ্ছন্ন রাখব, ফরমালিন মুক্ত ফল খাব’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ মোঃ নিয়াতুজ্জামান, পৌর মেয়র হাজী আলাউদ্দিন, মহিপাল হাইওয়ে থানার ওসি মো. আসাদুজ্জামান, ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি আলহাজ্ব আবুল কাশেম, প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।


মহিপাল ফল আড়ৎদার ব্যবসায়ী সমবায় সমিতির আহ্বায়ক আবদুল মতিনের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক পৌর কাউন্সিলর মনির আহম্মদের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী সাহাব উদ্দিন, হাসান ফ্রুটস এজেন্সির স্বত্বাধিকারী মো. হাসান, ফল ব্যবসায়ী হাজী বিএ জসিম ও ছালেহ আহমেদ ছুট্টু প্রমুখ।


জেলা প্রশাসক আরও বলেন, স্মার্ট ও ব্যক্তিত্বসম্পন্ন নাগরিক হতে হলে পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। ভাল থাকার জন্য পরিস্কার পরিচ্ছন্ন থাকা প্রয়োজন। পরিস্কার পরিচ্ছন্ন থাকলে রোগ-জীবাণূ থেকে মুক্তি পাওয়া যায়।


ফেনীর পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন বলেন, সঠিক নেতৃত্ব থাকলে সঠিকভাবে কাজ হবে। সঠিক নেতৃত্ব না থাকলে সঠিকভাবে কাজ হয় না। ব্যবসার মাধ্যমে দুনিয়া ও আখেরাত পাওয়া সম্ভব। ঈমান ও হকের মাধ্যমে ব্যবসা করুন। সঠিক পরিমাপ করবেন, মানুষকে ঠকাবেন না। ফেনীতে সিএনজি ও টমটম রুট পারমিটের আওতায় আনা হবে। ভ্যান গাড়ী লাইসেন্স ছাড়া চলতে দেয়া হবে না।