নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, করোনাভাইরাস সংক্রমণরোধে ব্যাপক টেস্ট এর বিকল্প নেই।


তিনি বলেন, ফেনীতে সংক্রমণ যদিও মাত্র দুটি জায়গায় চিহ্নিত হয়েছে, আমরা টেস্টিং এর উপর জোর দিয়েছি। ফেনীসহ আশেপাশে জেলাগুলোতে টেস্টিং সেন্টার নেই। কোভিড টেস্ট সহজলভ্য করতে টেস্টিং সেন্টার করবার জন্য আমরা সরকারের দৃষ্টি আকর্ষণ করব। ফেনী অথবা ফেনীর কাছাকাছি কোথাও সেন্টার যেন করা যায় সে বিষয়ে লক্ষ্য রাখবো।


আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কোভিড -১৯ প্রতিরোধ ও ত্রাণ কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় ও সমন্বয় সভা করেন সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী। সভায় উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান, কুমিল্লা সেনানিবাস ২৮ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারি অধিনায়ক লে. কর্ণেল সাইফ আজমিন, জেলা পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী, জেলা সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন।


সাংসদ নিজাম উদ্দিন হাজারী ফেনীতে করোনা বিষয়ে প্রস্তুতি, খাদ্য সহায়তা নিয়ে উপস্থিতির উদ্দেশ্যে বক্তব্য রাখেন।


সচিব বলেন, কোভিড রোগী চিকিৎসায় যেসকল ডাক্তার ও স্বাস্থ্যকর্মী কাজ করছেন এবং করবেন তাদের স্বাস্থ্য নিশ্চিত করতে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে। খাদ্য সহায়তা প্রয়যোজন এরমন প্রত্যেকটি মানুষকে সরকারের খাদ্য উপহার পৌঁছে দেয়া নিশ্চিত করা হবে।


জেলা প্রশাসক বলেন, ফেনীতে আমাদের করোনা পরিস্থিতি, এ পর্যন্ত সরবরাহকৃত খাদ্য সহায়তা, কোভিড রোগীর চিকিৎসায় গৃহিত পদক্ষেপসহ জেলার সার্বিক তথ্য সচিব মহোদয়কে অবহিত করা হয়েছে। আলোচনায় সচিব মহোদয় আমাদের কিছু দিক নির্দেশনা দিয়েছেন।

উল্লেখ্য, করোনাভাইরাস মোকাবেলা ও ত্রাণ কার্যক্রম সমন্বয়ের জন্য ৬৪ সচিবকে জেলা ভাগ করে দায়িত্ব বণ্টন করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়। সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক প্রজ্ঞাপনে কর্মকর্তাদের মধ্যে দায়িত্ব ভাগ করে দেওয়া হয়।


প্রজ্ঞাপনে বলা হয়, কভিড ১৯ প্রতিরোধ ও ক্ষতিগ্রস্তদের মাঝে জেলা পর্যায়ে চলমান ত্রাণ কার্যক্রম সুসমন্বয়ের জন্য সরকার ওই কর্মকর্তাদের জেলাভিত্তিক দায়িত্ব প্রদান করেছে। ফেনীর কৃতি সন্তান নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী ফেনী জেলার দায়িত্বপ্রাপ্ত হিসেবে আজ প্রথম মতবিনিময় করেছেন।


সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, ফেনী জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আক্রামুজ্জমান, সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, পৌর মেয়র হাজী আলাউদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ প্রমুখ।