কর্মহীন ও নিম্ন আয়ের ৩ হাজার মানুষকে খাদ্য সহায়তা করেছে স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান পোর্টল্যান্ড গ্রুপ। আজ রবিবার (১৯ এপ্রিল) ফেনীর ছাগলনাইয়া মহামায়া ইউনিয়নের রৌশন ফকির দরগাহ মাদ্রাসা মাঠে বিতরণের ২য় ধাপে আরও ১ হাজার ৮শ নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা প্রদান করেছে প্রতিষ্ঠানটি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের এ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান গরীব শাহ হোসেন বাদশা চৌধুরীসহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার জানান, এর আগে বৃহস্পতিবার (৯ এপ্রিল) ফেনী শহর ও ছাগলনাইয়ায় ১ হাজার ২শ পরিবারে খাদ্য সামগ্রী দেয়া হয়। দুই ধাপে মোট ৩ হাজার মানুষকে সহায়তা দেয়া হয়েছে।


করোনাভাইরাস সংক্রমণরোধে দেশব্যাপী চলছে সাধারণ ছুটি। গণপরিবহন লকডাউন, ঔষধ ও জরুরী খাদ্যের দোকান ব্যতীত সবধরণের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ। ফলে চরম আর্থিক সংকটে পড়েছে এক শ্রেণির মানুষ।


পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জানান, সমাজসেবামূলক প্রতিষ্ঠান সুলতান আহমেদ ফাউন্ডেশনের তত্ত্বাবধানে ত্রাণ কার্যক্রম পরিচালিত হচ্ছে। মানুষকে সহায়তা প্রসঙ্গে তিনি বলেন, খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে তারা যেন ঘরে থাকে। কোভিড-১৯ সংক্রমণরোধে ঘরে থাকার বিকল্প নেই।
তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে ৯ মাস এ জাতি খেয়ে না খেয়ে যুদ্ধ করেছে। করোনার বিরুদ্ধে এটিও একটি যুদ্ধ। এখন আমরা কেন দুই মাস ঘরে থাকতে পারবো না। দেশের অর্থনীতি এখন অনেক সমৃদ্ধ হয়েছে, দেশের স্বার্থে আমাদের ঘরে থাকতে হবে।


সুলতান আহমেদ ফাউন্ডেশন সূত্র জানায়, মহামায়া ইউনিয়ন এলাকায় বেশীরভাগ ত্রাণ বিতরণ করা হয়েছে। এছাড়াও ছাগলনাইয়া পৌর এলাকায় কিছু বিতরণ করা হয়েছে এবং ফেনী শহরে ২শ পরিবারকে সহায়তা প্রদান করা হয়েছে। আরও মানুষকে সহায়তা দিতে তালিকা করা হচ্ছে এবং একইসাথে সহায়তা চলবে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল ৫ কেজি, ডাল ১ কেজি, আলু ২ কেজি, পেঁয়াজ ১ কেজি, লবণ ১ কেজি, তেল ১ লিটার ও সাবান ১টি।