করোনাভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে অসহায়দের গোপনে খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণ করছে উত্তর গজারিয়া হামিদ মিয়া বাড়ী উন্নয়ন ফাউন্ডেশন।

আজ (১৮ এপ্রিল) শনিবার ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলার কর্মহীন ৬০ পরিবারের মাঝে খাদ্যদ্রব্য ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

বর্তমান করোনা পরিস্থিতি ও আসন্ন পবিত্র মাহে রমজানকে সামনে রেখে এলাকার কর্মহীন মধ্যবিত্ত ও নিম্ম মধ্যবিত্ত পরিবারের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেয় তারা৷

১ম ধাপে সামাজিক দুরত্ব বজায় রেখে ফাউন্ডেশনের সভাপতি পারভেজ মিয়া ও সাধারণ সম্পাদক মোঃ আমির হোসেনের নেতৃত্বে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুদ রায়হান ও ইউপি সদস্য আইয়ুব আলী'র উপস্থিতিতে সংগঠনের সদস্যরা এলাকার ১০টি কর্মহীন পরিবারের হাতে খাদ্যদ্রব্য ও ইফতার সামগ্রী তুলে দেন। ২য় ধাপে ফাউন্ডেশনের নেতৃবৃন্দ পূর্বে তালিকাভুক্ত কর্মহীন মধ্যবিত্ত নিন্ম মধ্যবিত্ত ৫০পরিবারের সাথে কোন ধরনের দেখা না করে গোপনে ঘরের সামনে ত্রাণ রেখে চলে যান।

ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা জিয়া উদ্দিন বাবলু বলেন, আমাদের ফাউন্ডেশন সূচনালগ্ন থেকে সব সময় গ্রামের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে এবং বর্তমান পরিস্থিতি তে আমরা তাদের পাশে আছি এবং ভবিষ্যৎ ও গ্রামের অসহায় মানুষদের পাশে থাকবো ইনশাআল্লাহ।

সাধারণ সম্পাদক আমির হোসেন বলেন, করোনার এই মহামারি পরিস্থিতি ও পবিত্র মাহে রমজান মাসকে সামনে রেখে কর্মহীন মধ্যবিত্ত ও নিন্ম আয়ের মানুষদের কষ্টের কথা চিন্তা করে আমাদের উপদেষ্টাবৃন্দের নির্দেশে কর্মহীন মানুষদের ঘরে ঘরে ইফতার ও খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি।

আমির আরও বলেন, গ্রামের কিছু মধ্যবিত্ত পরিবার আছে যারা লজ্জায় কারো কাছে কোন ধরনের সাহায্য চাইতে পারেন না তাদের জন্য আমরা রাতে গ্রামে ঘুরে ঘুরে তাদের সাথে দেখা না করে তাদের ঘরের দরজার সামনে খাবারের প্যাকেট রেখে এসেছি। আশা করি তারা আমাদের ভালোবাসার উপহার পেয়ে খুশী হবেন।

এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান মাসুদ রায়হান ফাউন্ডেশনের এমন মানবিক উদ্যোগকে সাধুবাদ জানান এবং আগামীতে যেকোনো প্রয়োজনে সকল প্রকার সহযোগীতা করার আশ্বাস দেন।

এসময় ফাউন্ডেশনের আজীবন সদস্য জহির আহমেদ,ছালেহ আহমেদ, আবদুল কুদ্দুস,সাহাব উদ্দিন,জানে আলম ও নিজাম উদ্দিন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।