পরশুরাম উপজেলায় কর্মহীন ও নিম্ন আয়ের ৭৫০ পরিবার পেয়েছে ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের খাদ্য সহায়তা।


গতকাল বৃহস্পতিবার (১৬ মার্চ) এবং আজ শুক্রবার (১৭ মার্চ) দুইদিনে উপজেলার ৩টি ইউনিয়নের হতদরিদ্রদের মাঝে স্থানীয় জনপ্রতিনিধিরা খাদ্য সহায়তা বন্টন করেছেন। প্রত্যেক পরিবারকে ১০ কেজি করে চাল দেয়া হচ্ছে।


পৌর মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল বলেন, উপজেলার ৩টি ইউনিয়নের ৭৫০জন দরিদ্র পরিবারের মাঝে এসব সহায়তা প্রদান হয়। তিনি বলেন, পৌর এলাকায় সরকারি সহায়তা প্রদান করা হচ্ছে। তা শেষ হলে শেষ হলে আগামী দুই একদিনের মধ্যেই অস্বচ্ছলদের মাঝে নাসিম ভাই প্রদত্ত খাদ্যসামগ্রী বন্টন করব আমরা।


বক্সমাহমুদ ইউপি চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী বলেন, দেশের এ ক্রান্তিলগ্নে আলাউদ্দিন নাসিম যে বরাদ্দ দিয়েছেন তা সত্যিই প্রশংসনীয়। তিনি বলেন, সামাজিক দূরত্ব নিশ্চিত করে আমার ইউনিয়নে ২৫০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বন্টন করেছি।


উপজেলার মির্জানগর ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্টু বলেন, নাসিম ভাইয়ের পক্ষ থেকে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ২৫০ জনের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছি আমরা। এছাড়া অন্য জেলা থেকে যেসব লোক ইউনিয়নে এসে বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছে তাদের প্রত্যেক পরিবারের জন্যও আমরা সহায়তা প্রদান করছি।


উল্লেখ্য, আশির দশকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুখোড় ছাত্রনেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের পক্ষ থেকে জেলার নিম্ন মধ্যবিত্ত ও অস্বচ্ছলের মাঝে সহায়তা হিসেবে প্রদানের জন্য ৭০ টন চাল বরাদ্দ দেন। গত শনিবার (১২ এপ্রিল) ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী স্থানীয় জনপ্রতিনিধিদের হাতে হস্তান্তর করে দেন। ফেনীর ৬টি উপজেলায় ১০ টন করে মোট ৬০ টন ও ফেনী পৌরসভার জন্য ১০টন চাল স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতারা বিতরণ করছেন।