ফেনী আর ‘করোনা’ মুক্ত জেলা রইলো না। জেলায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত প্রথম কোন রোগী পাওয়া গেছে। আজ বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের অফিসিয়াল ফেসবুক হতে এ তথ্য প্রকাশ করে।


বিষয়টি নিশ্চিত করে ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান জানান, আক্রান্ত ব্যক্তি রাধানগর ইউনিয়নের পূর্ব মধুগ্রামের বাসিন্দা। তার বয়স ২৮ বছর। লকডাউনের পরে ঢাকা হতে তিনি ছাগলনাইয়া আসেন। তিনি ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরী করেন। তাকে নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।


ফেনীর জেনারেল হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ইকবাল হোসেন জানান, ঢাকা হতে আসার পরে ওই ব্যক্তির জ্বর-শ্বাসকষ্ট দেখা দিলে সোমবার তার নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) তে পাঠায় স্বাস্থ্য বিভাগ। বৃহস্পতিবার তার নমুনা পরীক্ষার ফলাফলে তিনি করোনাভাইরাস আক্রান্ত বলে জানানো হয়।


জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, তাকে পর্যবেক্ষণে রেখেছে স্বাস্থ্য বিভাগ। পরবর্তী সিদ্ধান্ত পর্যন্ত আক্রান্ত ব্যক্তি বাড়িতেই থাকবেন বলে জানান তিনি।


আক্রান্ত ব্যক্তির এলাকা লকডাউন করা হবে কিনা এ বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেন, এ বিষয়ে প্রশাসনিক কোন সিদ্ধান্ত এখনো নেয়া হয়নি। সিদ্ধান্ত নেয়া হলে তা গণমাধ্যমকে জানানো হবে।


জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ১৫ এপ্রিল পর্যন্ত ফেনীতে ৭৮টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৭৭ টির নমুনা ফলাফল নেগেটিভ এসেছে। বৃহস্পতিবার একটি পজিটিভ পাওয়া গেছে।