৭ নভেম্বর, ২০১৯
।।শহর প্রতিনিধি।।
নকল, বিক্রয় নিষিদ্ধ এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও মজুদ করা ঠেকাতে একইদিন ফেনীতে পৃথক অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমান আদালত ও জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে নকল, বিক্রয় নিষিদ্ধ এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও মজুদ করায় ৬ ফার্মেসীর ৫১ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়তি রানী কৈরী ও সজল কুমার দাস শহরের ট্রাংক রোডে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় ট্রাংক রোডের টাউন ফার্মেসীতে বিক্রি নিষিদ্ধ ওষুধ পাওয়ায় ওই প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে শহরের বাশপাঁড়ায় মেডিসিন মার্কেটে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় নকল ও ভেজাল ওষুধ রাখায় মার্কেটের লোকনাথ ফার্মেসীকে ১৫ হাজার ও হোসেন মেডিসিন শপকে ২০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। অভিযানে ওষুধ প্রশাসনের তত্ত্বাবধায়ক সালমা সিদ্দিকাসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে শহরের সদর হাসপাতাল মোড়ের ফার্মেসীগুলোতে অভিযান চালায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় সবুজ ফার্মেসীকে ২ হাজার, শাহীন মেডিকেল হলকে ৬ হাজার ও মজুমদার ফার্মেসীকে ৩ হাজার টাকা জরিমানা করেন অধিদপ্তরের সহকারী পরিচালক সোহেল চাকমা। অভিযান টের পেয়ে অনেকে ফার্মেসী বন্ধ করে পালিয়ে যায়।