করোনাভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে ফেনীতে সামাজিক দূরত্ব নিশ্চিতে ও সরকারি নির্দেশনা মেনে চলতে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। আজ সোমবার (১৩ এপ্রিল) শহরের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া আফরোজ ও রাজীব দাশ পুরকায়স্থ।


এসময় সরকারি নির্দেশনা অমান্য করায় দুইটি দোকানকে জরিমানা করা হয়। এছাড়া শহরের ইসলামপুর রোডের একটি ভেজাল মসলা তৈরি করায় কারখানাটির জরিমানা ও সীলগালা করে ভ্রাম্যমান আদালত।


অভিযান পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট রাজীব দাশ পুরকায়স্থ জানান, অভিযানের শুরুতে সকাল ১১ টায় শহরের ইসলামপুর রোডের বণিক ভান্ডারে যায় ভ্রাম্যমান আদালত। এসময় ওই কারখানায় ক্ষতিকর রং ও বিভিন্ন ধরনের বস্তু মিশিয়ে ভেজাল মশলা উৎপাদন করায় ওই প্রতিষ্ঠানের ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে ওই প্রতিষ্ঠানটির মিল ও গুদাম সিলগালা করে দেয় প্রশাসন।


নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও জানান, এরপর শহরের ট্রাংক রোড, এসএসকে রোড ও একাডেমী রোড এলাকায় জনসাধারণকে সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। এসময় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া ফার্নিচার, ইলেকট্রনিক্স এর দুটি দোকান খোলা রাখায় তাদের জরিমানা করা হয়। প্রত্যেক মালিককে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা অনুযায়ী ২শ টাকা অর্থদন্ডে জরিমানা করা হয়।


রাজীব দাশ পুরকায়স্থ জানান, সামাজিক দূরত্ব নিশ্চিতে ও সরকারি নির্দেশনা অমান্যকারীদের কাউকে ছাড় দেয়া হবে না। করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি কমাতে জেলা প্রশাসনের চেষ্টা অব্যাহত আছে।


অভিযানে ফেনী মডেল থানার পুলিশ সদস্যরা অংশ নেন।