কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্যসেবা ও ডাক্তারদের কর্মস্থলে দ্রুত পরিবহন নিশ্চিতে বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা প্রদান করছে ফেনী জেলা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার ওনার্স এসোসিয়েশন। আজ বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে ফেনী সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে কর্তৃপক্ষের কাছে এ্যাম্বুলেন্স বুঝিয়ে দেয়া হয়। এতে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডাঃ যুবায়ের ইবনে খায়ের, ডাঃ মোঃ ফাহিম হোসেন, ডাঃ আহম্মেদ নুর-ই রাব্বি।


চলমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সামাজিক দুরত্ব নিশ্চিতে সরকারের পক্ষ হতে যোগাযোগ ব্যবস্থার ওপর নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে। এতে করে গণপরিবহন সংকট প্রকট।


বিএমএ ফেনী জেলা সভাপতি ডাঃ সাহেদুল ইসলাম কাউসার বলেন, তীব্র পরিবহন সংকটের কারনে আমাদের চিকিৎসকরা স্ব স্ব চিকিৎসা কেন্দ্রে যাতায়াতে দুর্ভোগ পোহাচ্ছে। করোনা মোকাবেলায় সমস্যা সমাধানে এম্বুলেন্সেসেবা দিতে ফেনী বেসরকারি হাসপাতাল মালিক কর্তৃপক্ষকে অনুরোধ করেছি। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে গাড়িটি ন্যস্ত থাকবে। ডাক্তারদের কর্মকালীন প্রয়োজন ও করোনা বিষয়ক কাজে তা ব্যবহৃত হবে।


ফেনী জেলা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার ওনার্স এসোসিয়েশনের সভাপতি হারুন উর রশিদ বলেন, মানুষের স্বাস্থ্যসেবার ক্ষেত্রে আমরাও এর অংশ। সামাজিক দায়বদ্ধতা ও দুঃসময়ে নিজের সম্পৃক্ত করা মানবিক দায়িত্ব। শ্রদ্ধেয় বিএমএ ফেনী সভাপতি আমাদের এ পরামর্শ দিয়েছেন। আমরা দায়িত্বের জায়গা থেকে স্বতঃস্ফূর্তভাবে এগিযে এসেছি।


তিনি বলেন, আমাদের সংগঠনে ৬৫ জন সদস্য রয়েছে। সদস্যের মধ্যে ২৫টি এ্যাম্বুলেন্স রয়েছে। এগুলো পর্যায়ক্রমে প্রতিদিন সেবা দিয়ে যাবে।

সংগঠনের প্রচার সম্পাদক, লাইফকেয়ার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও গণমাধ্যমকর্মী জহিরুল হক মিলন বলেন, ডাক্তারদের পাশে থাকা এখন প্রত্যেক মানুষের দায়িত্ব। তাই মহৎ কাজটি দায়িত্বের সাথে গ্রহণ করেছি।


সকালে উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন হাসপাতাল মালিক সমিতি কোষাধ্যক্ষ আবদুল কুদ্দুস সুমন, দপ্তর সম্পাদক মোঃ শাহাজালাল খান, কনসেপ্ট হাসপাতালের ম্যানেজার জহির উদ্দিন ডালিম প্রমুখ।