চলমান করোনা ভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে খাদ্য সংকটে ভুগছে ফেনী শহরের ভাসমান মানুষরা। তাদের সহযোগিতায় এগিয়ে এসেছে স্বেচ্ছাসেবক সংগঠন আমরা ক’জন স্বেচ্ছাসেবক এর সদস্যরা। বুধবার (৮ এপ্রিল) রাত রেলওয়ে স্টেশন এলাকায় ঘুরে ঘুরে অবস্থানরত ভাসমান মানুষদের রাতের খাবার বিতরণ করেছে সংগঠনটি।


এসময় সংগঠনের সভাপতি মোঃ সাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক সালমান ভূঁইয়া, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আমির হোসেন উপস্থিত ছিলেন।


সংগঠনের সভাপতি মোঃ সাহাব উদ্দিন জানান, আমাদের প্রধান উপদেষ্টা লুৎফুর রহমান খোকন হাজারী ও উপদেষ্টা আরিফুল আমীন রিজভী ভাইয়ের নির্দেশনা ও পরামর্শে ভাসমান মানুষদের ক্ষিধা মেটাতে এ উদ্যোগ নেই।


তিনি বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশনা মানতে মানুষজন কর্মহীন গৃহবন্দী জীবন পার করছে। এ ধরনের পরিস্থিতিতে মানুষজন বিভিন্ন সংকটের মুখোমুখি পড়ে। তবে এই মুহুর্তে সবচেয়ে বেশি সংকটে আছে ভাসমান মানুষজন। হোটেল, দোকানপাট বন্ধ থাকার কারনে তারা না খেয়েই অতিকষ্টে জীবন যাপন করছে। তাদের কষ্টের কথা চিন্তা করেই আমরা আমাদের সাধ্যানুযায়ী খাবার বিতরণ করেছি।


সাধারণ সম্পাদক সালমান ভূঁইয়া বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে কর্মহীন মানুষদের মাঝে জরুরী খাদ্য সহায়তা প্রদান করতে আমরা ইতিমধ্যে জরুরি অর্থ তহবিল গঠন করেছি। অনেকেই আমাদের অর্থ সহায়তা করছেন। আমরা চেষ্টা করছি সামজিক দুরত্ব বজায় রেখে গোপন সহায়তা কার্যক্রম শুরু করেছি।


আরেক স্বেচ্ছাবেসক আমির হোসেন বলেন, উপদেষ্টাদের নিয়মিত নির্দেশনার অংশ হিসেবে রেলওয়ে স্টেশন এলাকার ভাসমান মানুষদের রাতের খাবার বিতরণ করা হয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণ করে আমরা আমাদের এ কার্যক্রম চলমান রাখার চেষ্টা করবো।


সংগঠনের উপদেষ্টা লুৎফুর রহমান খোকন হাজারী বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ মানুষজন কর্মহীন হয়ে পড়েছে। সবচেয়ে বেশি কষ্ট করছে শহরের ভাসমান বিভিন্ন অসহায় মানুষজন। আমি আমরা ক'জন স্বেচ্ছাসেবক ফেনী'র স্বেচ্ছাসেবকদের ধন্যবাদ জানায় মানবিকতা বোধ নিয়ে তাদের পাশে দাঁড়ানোর জন্য।


তিনি আরও বলেন, সংগঠনের পক্ষ থেকে জরুরী খাদ্য সহায়তা প্রদান করার জন্য আমরা পরিকল্পনা করেছি। যে কোন জরুরী মুহূর্তে আমরা অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারবো।


সংগঠনের আরেক উপদেষ্টা আরিফুল আমীন রিজভী বলেন, আমরা ক'জন স্বেচ্ছাসেবক, ফেনীর সদস্যরা অর্থ সংগ্রহের পাশাপাশি, খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করছে। তারই অংশ হিসেবে রেলওয়ে স্টেশন এলাকার ভাসমান মানুষদের রাতের খাবার বিতরণ করেছে। আমি তাদের আগামীর সকল কার্যক্রমের সফলতা কামনা করছি এবং সকল স্বেচ্ছাসেবকের সুস্থতা কামনা করছি।


উল্লেখ্য, করোনা ভাইরাস পরিস্থিতিতে কর্মহীন মানুষদের খাদ্য সহায়তা প্রদান করার আমরা ক'জন স্বেচ্ছাসেবক ফেনী অর্থ সংগ্রহ করছে। অসহায়দের সহায়তা করার জন্য সমাজের ধন্যাঢ্য ও স্বচ্ছল মানুষদের এগিয়ে আসার অনুরোধ করেছে সংগঠনের সদস্যরা।