“সরকারি চাকুরীর প্রয়োজনে অনেক জায়গা কাজ করেছি। কয়েক মাস আগে আমার সাবেক এক কর্মস্থলের একজন প্রভাবশালী ব্যক্তি ইন্তেকাল করেন। ফেসবুকের কল্যাণে আমি দ্রুতই সংবাদটা জানতে পারলাম। ঐ এলাকার অন্যসব মানুষের মত আমার প্রথম অনুভূতি হয়েছিল, একজন খারাপ মানুষ পৃথিবী থেকে চলে গেল। এভাবে ভেবেছি বলে নিজের কাছে নিজেকে অপরাধী লাগছিল।


গত ২.১০.২০১৯ তারিখে দুর্নীতি দমন কমিশনের সহকারি পারিচালক সরদার মঞ্জুর আহমেদ ইন্তেকাল করেন। খুব ভালো, অমায়িক, পরোপকারী মানুষ ছিলেন। যে কারো বিপদে ঝাঁপিয়ে পড়তেন। অফিসের সবাই তার জন্য শোকাহত ছিলো। সবার দোয়া নিয়ে মানুষটি পরপারে।
আমার চেনা জানা দুজন মানুষ। অথচ দুজনের মৃত্যুতে আমার অনুভূতি একেবারে ভিন্ন।


আমি মরে যাবার পর মানুষের মনে যদি এই ভাবনা আসে, লোকটা খুব খারাপ মানুষ ছিল, তাহলে আমার এই জীবনের আসলে কি মূল্য আছে?”


গতবছর ৫ অক্টোবর জীবন সম্পর্কে নিজের ফেইসবুক আইডিতে আত্মোপলব্ধি তুলে ধরেছিলেন জালাল সাইফুর রহমান। কোবিড-১৯ আক্রান্ত হয়ে আজ সোমবার (৬ এপ্রিল) দুর্নীতি দমন কমিশনের (দুদক) এ পরিচালক রাজধানীর কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে মারা যান।

ফেনীতে কর্মকালীন সময়ে সহকর্মীদের সাথে জালাল সাইফুর রহমান

তার মৃত্যু গভীর শোকাহত করেছে প্রশাসনের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের। ফেনীর মানুষরাও তাকে হারিয়ে শোকাহত। ২২তম বিসিএস ক্যাডারের এ কর্মকর্তা একসময় ফেনীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।