নভেল করোনাভাইরাস সংক্রমণ নিরূপণে ফেনীতে গত ২৪ ঘন্টায় আরও ১৬ ব্যক্তির নমুনা সংগ্রহ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।


সোমবার দুপুরে (৬ এপ্রিল) সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন জানান, সন্দেহভাজন রোগীরা জেলা সদরসহ বিভিন্ন উপজেলার বাসিন্দা। তারা জ্বর, সর্দি, কাশি উপসর্গে ভুগছেন। তাই পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।


সিভিল সার্জন জানান, সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য চট্টগ্রামের সীতাকুণ্ডে ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশন ডিজিজ (বিআইটিআইডি) সেন্টারে পাঠানো হয়েছে। পরীক্ষার রিপোর্ট হাতে পেলে বিস্তারিত জানা যাবে। আর রিপোর্ট পজিটিভ এলে পরিবারের অন্যদেরও নমুনা সংগ্রহ করা হবে।


স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, করেনা ভাইরাস বিস্তার রোধে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৬ ব্যক্তিকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হয়েছে ২৬ জনের। এ এখন পর্যন্ত সর্বমোট হোম কোয়ারেন্টিনে রয়েছে ১১৩৪ জন এবং শেষ হয়েছে ৯৮৮ জনের।
এর আগে করোনা সন্দেহে সংগৃহীত নমুনায় ৮ জনের পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে বলে জানায় স্বাস্থ্য বিভাগ।


কারো করোনা ভাইরাসের উপসর্গ জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট হলে গোপন না করে ফেনী জেলা স্বাস্থ্য বিভাগের হটলাইন নম্বরে অথবা নিকটস্থ সরকারি হাসপাতালে যোগাযোগ করতে অনুরোধ জানান সিভিল সার্জন।


সবাইকে আশ্বস্ত তিনি বলেন, করোনা ভাইরাসের নমুনা সংগ্রহে ফেনী জেলা স্বাস্থ্য বিভাগ সক্ষম এবং এ কার্যক্রম আরো জোরদার করা হবে।