প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে জেদ্দা ইন্ডাস্ট্রিয়াল অঞ্চলে করোনা ভাইরাসের কারণে কর্মহীন প্রবাসী বাংলাদেশীদের মধ্যে ত্রাণ সমগ্রী বিতরণ করেছে জেদ্দা আওয়ামী পরিষদ (আওয়ামী লীগ)।


বিতরণকৃত সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তৈল, সবজি ও নগদ অর্থসহ অন্যান্য খাদ্য সামগ্রী ও হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক। রবিবার (৫ এপ্রিল) আওয়ামী পরিষদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


সংগঠনের উপদেষ্টা কাজি নেয়ামুল বশির, ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার আবুল কালম আজাদ, সহ সভাপতি আরিফ ভুইঁয়া, সাধারণ সম্পাদক সারতাজুল আলম দিপু, যুগ্ম সম্পাদক শামিম চৌধুরী প্রমুখ উপস্থিত থেকে ত্রাণ বিতরণ তদারকি করেন।


সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ বলেন, আল্লাহর রহমতে লকডাউন ঘোষণার ঠিক আগমূহূর্তে আওয়ামী পরিষদের উদ্দেগে জেদ্দা ইন্ডাস্ট্রিয়াল অঞ্চলের অসহায় প্রবাসীদের পাশে গিয়ে কিছু খাবার সামগ্রিক দিতে পেরেছি। তিনি বলেন, করোনা ভাইরাস মোকাবেলা শেখ হাসিনার যে কোনো নির্দেশনা মেনে ভবিষ্যতেও জেদ্দা আওয়ামী পরিষদের উদ্যাগে অসহায় মানুষের পাশে সেবা অব্যাহত থাকবে।


এই মূহূর্তে দেশে অবস্থান করা সংগঠনের সভাপতি কাজী নওফেল এক বিবৃতিতে বলেছেন, আমি আশা করি, সৌদি আরবে থাকা বাংলাদেশি ব্যাবসায়ী, সামাজিক, রাজনৈতিক ও সংস্কৃতি সংগঠন সহ জেলা ভিত্তিক সমিতির সবাই কর্মহীন ক্ষতিগ্রস্ত প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের পাশে যেন দাঁড়াবেন।