করোনা পরিস্থিতিতে কর্মহীন নিন্ম আয়ের মানুষদের জন্য ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী প্রদত্ত ত্রাণ ফেনী পৌরসভার ৬ নং ওয়ার্ডে বন্টন করা হয়েছে।


আজ (২রা এপ্রিল) বৃহস্পতিবার বিকাল থেকে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর কাউন্সিলর আতিক উল্যাহ্ ফয়সালের নেতৃত্বে আওয়ামী লীগ ও স্থানীয় নেতাকর্মীদের সহযোগিতায় এসব ত্রাণ বন্টন করা হয়।


কাউন্সিলর আতিক উল্যাহ্ ফয়সাল বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ফেনী সদর আসনের মাননীয় সাংসদ জননেতা নিজাম উদ্দিন হাজারী ফেনী সদর আসনে ৫০ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করছেন।


কাউন্সিলর জানান, সাংসদের পক্ষ থেকে ৬ নং ওয়ার্ডের জন্য বরাদ্দকৃত ত্রাণসামগ্রী সঠিক বন্টনের জন্য প্রথমে ওয়ার্ড আওয়ামী লীগ ও স্থানীয় নেতাকর্মীরা যাচাই বাছাই করে প্রকৃত হতদরিদ্র ও কর্মহীন মানুষদের তালিকা তৈরি করেছেন। তালিকা অনুযায়ী প্রত্যেক উপকারভোগীর ঘরে ঘরে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া হয়েছ। ওয়ার্ডের সর্বস্তরের জনগণের পক্ষ থেকে তিনি সাংসদ নিজাম উদ্দিন হাজারীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।


ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অমর কৃষ্ণ দাশ বলেন, সাংসদ নিজাম উদ্দিন হাজারীর পক্ষ থেকে বরাদ্দকৃত ত্রাণসামগ্রী সঠিক বন্টনের জন্য স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা ওয়ার্ডে তালিকা করেন। পরবর্তীতে কাউন্সিলরের নেতৃত্বে ত্রাণসামগ্রী ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়েছে। ত্রাণ সামগ্রী ব্যবস্থাপনা ও বিতরণের জন্য তিনি সকল নেতাকর্মীকে ওয়ার্ড আওয়ামী লীগের পক্ষ থেকে ধন্যবাদ জানান।


উল্লেখ্য, পরিস্থতিতে কর্মহীন শ্রমজীবী ও নিন্ম আয়ের ১ লাখ ২০ হাজার হাজার মানুষকে সহায়তা করছেন সাংসদ নিজাম উদ্দিন হাজারী। গত পাঁচদিনে ফেনী সদরের ১২ ইউনিয়ন ও প্রতিটি ওয়ার্ডে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে ত্রাণ পৌঁছে দেয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় পৌরসভার ২ নং ওয়ার্ডে স্থানীয় কাউন্সিলর এবং আওয়ামীলীগ সভাপতি-সম্পাদকের মাধ্যমে কর্মহীন হয়ে পড়া দিনমজুর ও হতদরিদ্রদের নিত্য প্রযোজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। আজ জেলার সদর ব্যতীত ফেনীর অন্যান্য ৫টি উপজেলায় ৭০ হাজার মানুষের জন্য ত্রাণ বিতরণ করেন নিজাম উদ্দিন হাজারী।