করোনা ভাইরাসের বিস্তার ও সংক্রমণ প্রতিরোধে মির্জানগর ইউনিয়নে জীবাণুনাশক প্রয়োগ করেছে ইউনিয়ন ছাত্রলীগ। আজ বুধবার (১ এপ্রিল) ইউনিয়নের ৯টি ওয়ার্ডের রাস্তা, হাট-বাজার ও জনসমাগম সংশ্লিষ্ট স্থানে ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো কার্যক্রম পরিচালনা করে ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে সার্বিক সহযোগিতা করছেন ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক নুরুজ্জামান ভুট্টু।


ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পাবেল হোসেন বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে ইউনিয়নের সুবার বাজার উপ-স্বাস্থ্য কেন্দ্র, ইউনিয়ন পরিষদ, বাজারের রাস্তা-ঘাট, দোকান, বিভিন্ন মসজিদ এবং চলমান যানবাহনে জীবাণুনাশক প্রয়োগ করা হয়েছে। এটি ইউনিয়নের অন্যান্য ওয়ার্ডগুলোতে চলমান থাকবে।


ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক শরীফ উদ্দিন বলেন, করোনা প্রতিরোধে আমাদের অন্যান্য ইউনিটগুলোও বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচি পালন করছে তা অবহ্যত থাকবে।


ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্টু বলেন, বর্তমান দেশের ক্রান্তিলগ্নে আমরা মানবিক চিন্তা থেকেই মানুষের পাশে দাঁড়াচ্ছি। ইতোমধ্যে ইউনিয়নের সকল মসজিদে স্বাস্থ্য সুরক্ষা জন্য বিভিন্ন সামগ্রী প্রদান করা হয়েছে এবং সচেতনতা সৃষ্টিতে মাইকিং করা হচ্ছে।


তিনি বলেন, আগামীকাল থেকে নিম্ন আয়ের মানুষের মাঝে আমাদের খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হবে। এটি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব হ্রাস পাওয়া অবধি অবহ্যত থাকবে।


এসময় ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ্, সাংগঠনিক সম্পাদক রুবেল ও ছাত্রলীগ কর্মী ইমন, সুমন, নিশানসহ ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মী কার্যক্রমে অংশগ্রহণ করে।