করোনাভাইরাস সংক্রমণরোধে ফেনীতে জনসচেতনতায় প্রচারণায় নেমেছে ফেনী জেলা যুবলীগ। আজ মঙ্গলবার (৩১মার্চ) সকাল হতে করনোভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ে জেলার সর্বত্র দিনব্যাপী মাইকিং করছে দলটির বিভিন্ন ইউনিট।


জেলা যুবলীগের সভাপতি ও দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের নির্দেশনামতে ফেনী জেলা যুবলীগ মানুষকে সচেতন করতে প্রচারণা চালিয়ে যাচ্ছে। তিনি জানান, জেলা যুবলীগের পক্ষ হতে পর্যায়ক্রমে নিম্ন আয়ের মানুষদের ত্রাণ দেয়া হবে। পাশাপাশি মাস্ক ও সাবান বিতরণ করা হবে।


জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ আজীজ রাজীব বলেন, সরকার ঘোষিত সাধারণ ছুটিতে মানুষ যেন ঘরে থেকে নিজেকে করোনার সংক্রমণ হতে রক্ষা করতে পারে তাই আমাদের এ প্রচারণা। তিনি জানান, জেলার ছয় উপজেলা ও ফেনী পৌর নিয়ে যুবলীগের সাতটি সাংগঠনিক ইউনিট এ প্রচারণায় অংশ নিয়েছে। তিনি আরও জানান, শীঘ্রই নিম্ন আয়ের মানুষের জন্য ত্রাণ সহায়তা নিয়ে যুবলীগ দরজায় পৌঁছে যাবে।


ফেনী সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক করিম উল্যাহ আজাদ জানান, জেলার নির্দেশনা অনুযায়ী সকাল হতে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে মাইকিং চলছে। করোনাভাইরাস মোকাবেলায় মানুষ যেন ঘরে থাকে তা প্রচার করা হচ্ছে।


ফেনী পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসাইন বাবলু বলেন, বিশ্বব্যাপী এ মহামারী হতে ফেনীকে বাঁচাতে মানুষের সচেতনতার বিকল্প নেই। তাই আমি নিজে মাইকিং করেছি, মানুষকে ঘরে থাকতে অনুরোধ করেছি। তিনি জানান, পৌরসভার ১৮টি ওয়ার্ডে প্রচারণা চলছে।


ছাগলনাইয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজি ওমর ফারুক বলেন, মানুষ কিভাবে হাত ধুবে, কিভাবে সতর্ক থাকবে তা প্রচার করা হচ্ছে। তিনি জানান, উপজেলার সর্বত্র এ প্রচারণা আরও পাঁচদিন চলবে।


ফুলগাজী উপজেলা যুবলীগের সভাপতি সালেহ আহম্মদ মিন্টু জানান, উপজেলা যুবলীগের ছয়টি ইউনিট রয়েছে। সবগুলো ইউনিটে সকল মানুষকে চলমান পরিস্থিতিতে করণীয় জানাতে মাইকিং করা হয়েছে।


পরশুরাম উপজেলা যুবলীগের সভাপতি ইয়াছিন শরীফ মজুমদার জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলার তিন ইউনিয়ন ও পৌর এলাকার মানুষকে সচেতন করতে প্রচারণা চালানো হয়েছে।


সোনাগাজী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভুট্টু বলেন, উপজেলার প্রত্যেকটি জনপদে দুটো অটোরিকশায় মাইকিং চলছে। মানুষ যেন ঘর থেকে বের না হয়, নিজেকে নিরাপদ রাখতে সচেতন হয় তা প্রচার করা হচ্ছে।