পরশুরামের ব´মাহমুদ ইউনিয়নের শ্রমজীবী ও হত দরিদ্র মানুষদের ঘরে ঘরে খাদ্যপণ্য পৌঁছে দিয়েছেন ইউপি চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী। আজ মঙ্গলবার ( ৩১ মার্চ) ইউনিয়নের প্রতিটি দরিদ্র ও অসহায় মানুষদের ঘরে গিয়ে ত্রাণ বিতরণ করা হয়েছে।


ত্রাণ বিতরণ প্রসঙ্গে জাকির হোসেন চৌধুরী বলেন, গুথুমাবাসীর পক্ষ হতে পুরো ইউনিয়নে এসব খাদ্য সহায়তা দেয়া হয়েছে। আমি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাদ বিন কাদের এর যৌথ উদ্যোগে এ পরিকল্পনা করা হয়েছে। গত দুইদিন ধরে ইউয়িননের ২৫০ পরিবারের গরীব দুঃখী মানুষদের ঘরে গিয়ে এসব খাদ্যপণ্য পৌঁছে দেয়া হচ্ছে। খাদ্যপণ্যের মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, পেয়াজ, তেল, ডিম ও সাবান।


করোনাভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার কথা উল্লেখ করে ইউপি চেয়ারম্যান বলেন, সারা পৃথিবীতে করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আমরা জনগণকে সচেতন করতে পেরেছি। এ সচেতনতার কারণে করোনা ভাইরাস বাংলাদেশে তেমন একটা প্রভাব বিস্তার করতে পারেনি।


তিনি বলেন, সরকারের পক্ষ হতে, প্রশাসনের পক্ষ হতে এবং আমরা জনপ্রতিনিধি যারা আছি, তাদের কাছে সরকারি যে নির্দেশনা এসেছে সে নির্দেশনা মোতাবেক আমরা কাজ করে যাচ্ছি। সেভাবেই আমরা কাজ করে যাব।


তিনি আরও বলেন, সরকারি নির্দেশনা মেনে ইউনিয়নের হত দরিদ্র মানুষ, নিম্ন আয়ের শ্রমজীবী মানুষেরা ঘর হতে বের হতে পারছেনা। তাই তাদের আয়-রোজগারের পথও বন্ধ। তাদের সহায়তার জন্য আমাদের প্রয়াস। তাদের বাড়ি গিয়ে অন্তত ৮/১০ দিন খেতে পারে সে ধরনের একটা ব্যবস্থা আমরা গ্রহণ করেছি।


ইউপি চেয়ারম্যান বলেন, জনগণের কল্যাণে আমরা সবসময় তাদের পাশে থাকব।