করোনাভাইরাস সংক্রমণরোধে সারাদেশে চলছে কার্যত লকডাউন। বাজার বন্ধ ফলে আয় কমেছে সাধারণ পরিবারের। এমন পরিস্থিতিতে ফেনীর আরও দুই মানবিক বাড়িওয়ালা ঘর ভাড়া না নেয়ার ঘোষণা দিয়েছেন।


শহরের বিশিষ্ট ব্যবসায়ী গোলাম রসুল ভূঞা নিজের একটি স্থাপনায় বসবাসরত ৩৫ পরিবারের চলতি মাসের ভাড়া মওকুফ করছেন। তিনি বলেন, পশ্চিম উকিলপাড়ায় আমার ঘরগুলোর মাসিক ভাড়া ৪ হাজার হতে ৮ হাজার টাকা। এরা প্রত্যেকেই বাজার সংশ্লিষ্ট পেশায় নিয়োজিত। বাজার বন্ধ তাই আয়ও বন্ধ। এমন পরিস্থিতিতে তাদের চলতি মাসের ভাড়া লাগবে না বলরে জানিয়ে দিয়েছি।


তিনি জানান, ৩৫ পরিবারের মধ্যে কিছু পরিবার দৈনিক আয়ের ওপর নির্ভরশীল। এমন পরিবারগুলোকে ২ হাজার টাকা করে দিয়েছি যেন ঘরে রান্না হয়।


গোলাম রসুল জানান, গত সাতদিন ধরে পরিবারগুলোকে নিজ ঘরে থাকতে থাকতে বলা হয়েছে। তিনি বলেন, আরও যতদিন সরকারি নির্দেশনা থাকবে ততদিন যেন এরা কেউ অযথা বা কাজের খোঁজে বাইরে না যায় তা পর্যবেক্ষণ করছি।


তরুণ ব্যবসায়ী সাজ্জাদ হোসেন ভূঞা রাজন এগিয়ে এসেছেন নিম্ন আয়ের মানুষের পাশে। শহরের একাডেমি এলাকায় নিজ মালিকীয় তুবা ম্যানশনে বসবাসরত ৮ পরিবার ও দাউদপুর এলাকায় ভূঞা ম্যানশনে ১১ পরিবারের দুই মাসের ভাড়া না নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।


রাজন বলেন, করোনাভাইরাসের কবল হতে মানুষকে মুক্ত করতে সরকার সবকিছু বন্ধ রেখেছে। এ শহরে কিছু মানুষ আছেন যারা দিনে এনে দিনে খান। এসব মানুষ খেতে না পেলেও কাউকে বুঝতে দেন না। তাদের পাশে দাঁড়াতে আমি আমার ১৯ ঘরে ভাড়াটিয়াদের বলেছি মার্চ ও এপ্রিল মাসের ভাড়া দিতে হবে না।