করোনাভাইরাস সংক্রমণরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়েছেন ফেনী-৩ আসনের সাংসদ লেঃ জেনারেল (অবঃ) মাসুদ চৌধুরী। আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দেয়া এক ভাষণে সোনাগাজী- দাগনভূঞাবাসীর প্রতি আহ্বান জানান তিনি।


সাংসদ বলেন, এ ভাইরাস হতে মুক্তির জন্য আমাদের সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। একজন অপরজনের সাথে কথা বলার সময় ১ মিটার বা ৩ ফুট দূরত্ব বজায় রাখতে হবে। যেকোন ধরনের সমাবেশ বন্ধ রাখতে হবে। তাহলেই আমরা এ রোগের বিস্তাররোধ করতে পারব। এজন্য আমাদের সবাইকে সচেতন থাকতে হবে।


করোনা সংক্রমণরোধে কোয়ারেন্টাইনের গুরুত্ব তুলে ধরে সাংসদ বলেন, প্রত্যেকে নিজেকে আইসোলেশনে নিয়ে যেতে হবে। বিশেষ করে যারা বিদেশ ফেরত তাদের অনেকে হয়তো করোনা ভাইরাস নিয়ে এসেছেন। তাই সরকারের নির্দেশনা মেনে আপনারা কোয়ারেন্টাইন মেনে চলুন। কোয়ারেন্টাইন থাকা অবস্থায় আপনি নিজেকে, পরিবার এবং সমাজকে নিরাপদ রাখবেন।


করোনা সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় সরকারে পদক্ষেপ তুলে ধরে মাসুদ চৌধুরী বলেন, বাংলাদেশ সরকার যথাযথ ব্যবস্থা গ্রহণ করছে। গতকাল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যপারে ভাষণ এবং নির্দেশনা দিয়েছেন। নির্দেশনা মেনে আমাদের সবাইকে সচেতন ও সাবধান হতে হবে। যাতে করে আমরা এ ভাইরাস হতে মুক্তি পেতে পারি।


তিনি বলেন, এ ব্যাপারে সরকার পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করেছে এবং সেনা মোতায়েন করেছে। সরকারি নির্দেশগুলো মেনে চলুন এবং সেনাবাহিনীকে সহায়তা করুন।


ভাষণে ধর্মীয় নেতাদের সচেতনতা বৃদ্ধিতে কাজ করার আহ্বান জানান সাংসদ। তিনি বলেন, আপনারা দৈনিক দুই-তিনবার করে মাইকিং করে করোনাভাইরাস সম্পর্কে সচেতন থাকতে বলুন। তাহলে মানুষ সচেতন ও সাবধান হবে।


করোনাভাইরাস সৃষ্ট ভয়াবহতার কথা উল্লেখ করে সাংসদ বলেন, করোনাভাইরাস (কভিড-১৯) সারা বিশ্বকে আক্রমণ করেছে। বিশ্বের প্রায় অনেক দেশেই এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যে প্রায় ৫ লক্ষ লোক আক্রান্ত এবং ২১ হাজারের মত লোক মৃত্যুবরণ করেছে। এ ব্যাপারে সারা বিশ্বে ব্যবস্থা নিচ্ছে। বিশ্ব সাস্থ্য সংস্থাও জরুরি অবস্থা ঘোষণা করেছে।


সবার সুস্থতা কামনা করে মাসুদ চৌধুরী বলেন, আমিও ব্যক্তিগতভাবে আইসোলেশনে আছি। অবস্থার উন্নতি হলে সাথে সাথে আপনাদের মাঝে ফিরে আসব। ততক্ষণ পর্যন্ত সবাই নিরাপদ, সুস্থ থাকুন।