করোনাভাইরাস সংক্রমণ হতে মুক্তির আশায় আগামীকাল কোরআন খতমের উদ্যোগ নিয়েছে পরশুরাম পৌরসভা। আজ বুধবার (২৫ মার্চ) সকালে পরশুরাম পৌরসভা মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল স্বাক্ষরিত একটি কর্মসূচি হতে তা জানা যায়।


এতে উল্লেখ করা হয়, করোনাভাইরাস প্রাদুর্ভবা হতে মুক্তিলাভের আশায় পৌর এলাকার ৭৬টি মসজিদে আগামীকাল ফজর নামাজের পরপর একযোগে কোরআন খতম হবে।


এতে আরও জানা যায়, পরশুরাম পৌর এলাকায় টিনসেড ঘর এমন পরিবারের চলতি বছরের পৌরকর মওকুফ করা হয়েছে।


পৌর মেয়র ও পরশুরাম উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাজেল চৌধুরী বলেন, করোনাভাইরাসের শংকায় এরই মধ্যে মানুষের ইনকাম বন্ধদের পথে। নিম্ন আয়ের মানুষরা কষ্ট করছে তাই চলতি বছরের পৌরকর মওকুফ করা হয়েছে।

নিম্ন আয়ের মানুষদের খাদ্য সহযোগিতা প্রসঙ্গে মেয়র জানান, ব্যক্তিগত উদ্যোগে পৌরসভার ৯ ওয়ার্ডে বসবাসরত দুই হাজার দরিদ্র পরিবারকে পর্যাপ্ত পরিমানে চাল, ডাল বিতরণ করা হবে। তিনি বলেন, খাবার সহযোগিতা প্রয়োজনের ভিত্তিতে অব্যাহত থাকবে।


তিনি বলেন, সংক্রমণরোধে জনগণের স্বাস্থ্য সচেতনতায় ৪০ হাজার মাস্ক, ৫ হাজার হ্যান্ড স্যানিটাইজার এবং ৭ হাজার হাত ধোয়ার সাবান প্রদান করা হয়েছে। বিতরণের জন্য ১শ ২০কেজি ব্লিচিং পাউডার সংগ্রহ করা হয়েছে।


মেয়র জানান, সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলায় পৌরসভার পক্ষ হতে কমিটি করা হয়েছে, সকল ওয়ার্ড জনপ্রতিনিধিদের নির্দেশনা দেয়া হয়েছে।