৪ নভেম্বর, ২০১৯
সদর প্রতিনিধি
ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়ন যুবলীগ কর্মী রবিউল হক মানিক হত্যা মামলায় এজাহারভূক্ত আসামী মাজহারুল ইসলাম মামুন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। সোমবার (৪ নভেম্বর) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস.এম এমরানের আদালতে এ জবানবন্দি প্রদান করে। জবানবন্দিতে সম্পত্তি ও পারিবারিক বিরোধের জের ধরে যুবলীগ কর্মী মানিককে দা দিয়ে কুপিয়ে হত্যা করেছে বলে মামুন আদালতে স্বীকার করেছে।


জবানবন্দিতে মামুন জানায়, গত ৫ মাস পূর্বে রবিউল হক মানিক তাকে মারধর করে। সম্পত্তি নিয়ে তাদের মধ্যে পারিবারিক বিরোধ চলে আসছিল। ঘটনার দিন মামুনসহ আরো দু’জন মিলে মানিককে পিছন থেকে দা দিয়ে কোপ দেয়। মানিক পড়ে গেলে তাকে উপর্যপুরি কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।


ফেনী মডেল থানার ওসি (তদন্ত) মো: সাজেদুল ইসলাম জানান, মামুনের স্বীকারোক্তি অনুযায়ী হত্যাকান্ডে ব্যবহৃত দা’টি ঘটনাস্থলের পাশের একটি ডোবা থেকে উদ্ধার করা হয়। ফাজিলপুরের কামু ভূঞা বাড়ীর মো: মোস্তফার ছেলে মামুন এ মামলার ১নং এজাহারভুক্ত আসামী। এ মামলায় তার পিতা মোস্তফাকেও গ্রেফতার করা হয়।


রবিবার (৩ নভেম্বর) বিকালে ফেনী মডেল থানার ওসি (তদন্ত) মো: সাজেদুল ইসলাম এবং মামলার তদন্তকারী কর্মকর্তা বোগদাদিয়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো: ওমর হায়দার অভিযান চালিয়ে কসকা বাজারের সিএনজি স্ট্যান্ড থেকে মামুনকে গ্রেফতার করে। সোমবার (৪ নভেম্বর) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস.এম এমরানের আদালতে তাকে হাজির করা হয়।


প্রসঙ্গত; গত ১০ অক্টোবর রাত ১১টার দিকে ফাজিলপুর বাজার থেকে বাড়ি ফেরার পথে পশ্চিম ফাজিলপুর গ্রামের নুরুল হকের ছেলে যুবলীগ কর্মী মানিককে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ১২ অক্টোবর মানিকের মা রোশনে আরা বেগম বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে ফেনী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।