জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে জয়নাল হাজারী কলেজে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১৭ ই মার্চ) সকালে কলেজের মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। এর আগে কলেজে স্থাপিত বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানায় শিক্ষক-শিক্ষার্থীরা।


সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ আব্দুল হালিম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। তিনি বলেন, আমাদের তার আদর্শে উজ্জীবিত হয়ে কাজ করতে হবে।


এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে মনেপ্রাণে করে লালন করে সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে। তাহলেই দেশ উন্নতির শিখড়ে পৌঁছাতে পারবে।


ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান শাহাদাৎ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক হারুনুর রশীদ, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক আবুল বশর, পৌরনীতি সহকারী অধ্যাপক মীর হোসেন, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান টীকেন্দ্র নারায়ণ ভৌমিক, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক তৌহিদুল ইসলাম পলাশ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের শিক্ষক ওমর ফারুক, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক ফেরদৌসসহ কলেজ শিক্ষক এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।


সভা শেষে বঙ্গবন্ধুর উপর কবিতা আবৃত্তি, বক্তৃতা এবং দেশাত্মবোধক গান প্রতিযোগিতায় ১২জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়। এরপর কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।