ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নকে উন্নত করার লক্ষ্যে কাজ করছে উত্তর ফাজিলপুর বাইতুল আমান ইসলামী নামে একটি স্বেচ্ছাসেবী যুব সংগঠন। এলাকার মানুষকে নৈতিকতাবোধে উদ্বুদ্ধ করা, মাদক মুক্ত করাসহ বিভিন্ন সামাজিক সমস্যা দূরকরণে কাজ করছে সংগঠনটি।


সংগঠনের সভাপতি মোঃ ফারুক বলেন, আমাদের এলাকায় মানুষকে নৈতিক পথে আনা, মাদক মুক্ত করা, অবৈধ ও অনৈতিক কাজ বন্ধ করার পাশাপাশি গরিব দুঃখী মানুষের পাশে দাঁড়াতে এ বছরের জানুয়ারিতে সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়েছে। এলাকাকে সুন্দর ও সুগঠিত করাই আমাদের লক্ষ্য।


তিনি বলেন, সংগঠনটির মাধ্যমে এলাকার গরীব লোকদের বিয়েতে আর্থিক সহযোগিতা করা এবং বিভিন্ন সেচ্ছাসেবামূলক কাজে ইতোমধ্যে আমরা অংশ নিয়েছি।

জানা গেছে, ইতোমধ্যে সংগঠনটি এলাকার উন্নয়নে বেশকিছু কাজ করেছে। এরমধ্যে রয়েছে উঃ ফাজিলপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার উদ্যোগে তাফসিরুল কুরআন মাহফিল, গরিব অসহায় মানুষের বিয়েতে আর্থিক সাহায্য, মসজিদে ডিজিটাল ঘড়িসহ চারপাশে পরিবেশ রক্ষার্থে বৃক্ষরোপণসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড সম্পন্ন করেছে।


সংগঠনের সদস্যরা বলেন, এলাকায় উন্নয়নের জন্য আমরা ৩৫ সদস্য যেকোনো কাজ করতে রাজি আছি।


তারা বলেন, ধার্মিক, সামাজিক প্রেক্ষাপটে এলাকার উন্নয়নে এ সংগঠন কাজ করে যাচ্ছে।


সংগঠনের উন্নয়ন কর্মকান্ডে উপকৃত হচ্ছেন এলাকাবাসীরা। কয়েকজন বলেন, এলাকায় যেখানে যেখানে সমস্যা ছিলো তা সমাধান করছে বাইতুল আমান ইসলামী যুব সমাজ। তাদের কার্যক্রমে এলাকা আগে থেকে অনেক সুশৃঙ্খল হয়েছে। এটি অব্যাহত রাখতে সংগঠনটির সদস্যদের প্রতি অনুরোধ জানিয়েছেন তারা।