করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য সবাইকে সঠিকভাবে কাজ করার আহব্বান জানিয়েছেন ফেনীর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।


আজ বৃহস্পতিবার (১২ মার্চ) ফেনী সরকারি পাইলট হাই স্কুল মাঠে আয়োজিত ফেনী সরকারি কলেজের বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ২০১৯ এর উদ্বোধনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি। পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি।


জেলা প্রশাসক বলেন, চারদিকে করোনা ভাইরাস ছড়িয়েছে, আমাদের সকলকে সঠিকভাবে কাজ করতে হবে এ ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য।


অনুষ্ঠানে খেলাধুলার গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকতে খেলাধুলার কোন বিকল্প নেই। আমার অনেক মেধা থাকতে পারে, আমার অনেক সামর্থ্য থাকতে পারে, কিন্তু আমি যদি শারীরিক ও মানসিকভাবে সুস্থ না হই আমার কাছে দুনিয়ায় কোন কিছুই গ্রহণযোগ্য হবেনা।


তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এ বয়সে সবছেয়ে বেশি দরকার শারীরিক ও মানসিক গঠন। এই সময়ে ছেলেমেয়েরা খারাপ সংস্পর্শে মিশে বিপথে চলে যায়, তাই তিনি সকলকে সঠিক পথ বেছে নিতে হবে।


পড়াশুনার পাশাপাশি পরিশ্রমের গুরুত্ব উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, নিজেকে সঠিক পথে রাখতে, পড়ালেখা ঠিক রাখতে, আদব-কায়দা ঠিক রাখতে, পরিশ্রমের কোন বিকল্প নাই। তিনি বলেন, শুধু এই সময়ে খেলাধুলার আয়োজন না করে সারা বছরব্যাপী খেলাধুলার আয়োজন করা উচিত।


ভবিষ্যতে কলেজের যে কোন বিষয়ে পাশে থাকার আশ্বাস প্রদান করেন জেলা প্রশাসক।


বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী বলেন, খেলাধুলা শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়। তাই খেলাধুলাকে প্রতিদিনের একটি নিয়মের মধ্যে নিয়ে আসা উচিত।


খেলাধুলার উপকারিতা সম্পর্কে পুলিশ সুপার বলেন, খেলাধুলা মানুষকে খারাপ কাজ হতে বিরত রাখে, মানুষকে মাদক সেবন থেকে বিরত রাখে, তাই তরুন প্রজন্মকে মাঠে এসে খেলাধুলা করতে হবে। অভিভাবকদের তাদের সন্তানদের মাঠে পাঠানোর জন্য অনুরোধ করেন তিনি।


শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, পড়ালেখার পাশাপাশি তোমরা যদি খেলাধুলা চালিয়ে যেতে পার, তাহলে সুন্দর একটি জীবন গড়তে পারবে। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন পূরণে তরুন প্রজন্মকে এগিয়ে আসার আহব্বান জানান পুলিশ সুপার।


ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ফেনী সরকারি কলেজ এর উপাধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ দেলওয়ার হোসেন, বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ২০১৯ এর আহবায়ক হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ আব্দুল কাইয়ুম, শিক্ষক পরিষদ সম্পাদক মোঃ জহির উদ্দিন।


অনুষ্ঠানে ইতিহাস বিভাগের প্রভাষক গোলাম রাব্বানী ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক কাজী মোহাম্মদ রেজাউল হকের যৌথ সঞ্চালনায় কলেজের সকল বিভাগের বিভাগের বিভাগীয় প্রধান, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষক, ফেনী সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি তোফায়েল আহম্মদ তপু, জিএস রবিউল হক রবিনসহ রোভার স্কাউট, বিএনসিসি, রেড ক্রিসেন্ট ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

কলেজ সূত্রে জানা যায়, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৯ এ ৩৪ টি ইভেন্টে মোট ১০২ টি পুরস্কার দেয়া হয়েছে। এছাড়াও কুচকাওয়াজে প্রথম ২য় ও ৩য় স্থান অর্জনকারী বিভাগকে পুরস্কৃত করা হয়। এতে প্রথম হয় উদ্ভিদ বিজ্ঞান বিভাগ, ২য় হয় প্রানীবিদ্যা বিভাগ ও ৩য় স্থান অর্জন করে হিসাববিজ্ঞান বিভাগ।