করোনা ভাইরাসের সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলায় পরশুরাম স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ শয্যা বিশিষ্ট আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে। আজ বুধবার (১১ই মার্চ) সকালে উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে করোনা মোকাবেলায় উপজেলা পর্যায়ের গঠিত কমিটির সভায় এ তথ্য জানানো হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা ও করোনা প্রতিরোধের লক্ষ্যে গঠিত উপজেলা পর্যায়ের কমিটির সভাপতি ইয়াছমিন আক্তারের সভাপতিত্বে ও স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তামান্না ইসলামের পরিচালনায় সভায় ধ বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ খালেক বলেন, করোনা মোকাবেলায় কোয়ারেন্টাইনের জন্য পরশুরাম বালিকা উচ্চ বিদ্যালয়কে প্রস্তুত করার জন্য সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।


তিনি বলেন, ইতোমধ্যে বিভিন্ন এলাকায় যেসব প্রবাসীরা আসবেন তাদের ১৪ দিন নিজ ঘরে কোয়ারেন্টাইনে থাকার জন্য অবহিত করতে জনপ্রতিনিধিদের নির্দেশ প্রদান করা হয়েছে।


স্বাস্থ্য কর্মকর্তা বলেন, করোনা মোকাবেলায় মাসব্যাপী পরশুরামের বিলোনিয়া স্থলবন্দরে আমরা মেডিকেল ক্যাম্প পরিচালনা করছি। তিনি বলেন, জেলা স্বাস্থ্য বিভাগের নির্দেশনায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ১০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এতে নির্বাহী কর্মকর্তাকে সভাপতি এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে সাধারণ সম্পাদক করা হয়েছে।


সভায় উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা, উপজেলা ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।