ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী বলেছেন, মুজিবর্ষের এক বছরে আমরা একসাথে আন্তরিক হয়ে কাজ করলে, জেলা আওয়ামী লীগ ৫০ বছর এগিয়ে যাবে। আজ রবিবার (৮ই মার্চ) পৌর লির্বাটি মার্কেটে সদর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত মুজিববর্ষের কর্মপদ্ধতি নির্ধারণের উদ্দেশ্যে প্রতিনিধি সভায় নেতাকর্মীদের উদ্দেশ্যে একথা বলেন তিনি।


সাংসদ বলেন, এজন্য জেলার প্রতিটি উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডে আমাদের তৎপরতার সাথে আন্তরিক হয়ে কাজ করে যেতে হবে।


এসময় মুজিবর্ষের গুরুত্ব তুলে ধরে নিজাম উদ্দিন হাজারী বলেন, আমরা অনেক ভাগ্যবান যে মুজিব জন্মশতবর্ষ পালন করতে পারছি। যা হয়তো আগামীতে উপস্থিত এখানে কেউই পাবেন না। এটাই আমাদের প্রথম এবং শেষ সুযোগ। তিনি বলেন, আওয়ামী লীগের সাংগঠনিক ভিত মজবুত করার জন্য এটি একটি সুবর্ণ সুযোগ।


বাংলাদেশ সৃষ্টিতে বঙ্গবন্ধুর অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর অবদানেই আজ আমরা স্বাধীন হয়েছি। আমরা কেউ মন্ত্রী, এমপি, কেউ ডিসি হয়েছি। বঙ্গবন্ধুর জন্যও আমাদের করার কিছু আছে।


এসময় মুবিজবর্ষ উদযাপন জেলা আওয়ামী লীগের বছরব্যাপী কর্মসূচি ঘোষণা করেন সাংসদ। তিনি বলেন, মুজিববর্ষ উদযাপনে আমরা সারা বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি। প্রত্যেকটি উপজেলাও তাদের নিজস্ব কর্মসূচি নির্ধারণ করেছে। ১৭ মার্চের তারিখের পরে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ হতে বিভিন্ন কর্মসূচি আমাদের জানানো হবে। সেটি আমি আপনাদের জানিয়ে দেব। সেই মোতাবেক আপনারা আগামী দিনের কাজ করবেন।


এসময় দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী সনাক্তের কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদের আতংকিত হবার কিছু নেই। ২৩ডিগ্রি সেলসিয়াসের বেশি হলে করোনা ভাইরাস আক্রান্ত করে না। যা আমাদের স্বাভাবিক তাপমাত্রা। তিনি বলেন, তারপরও আমাদের সতর্ক থাকতে হবে। এসময় করোনা ভাইরাস প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতাসহ সতর্কতা অবলম্বনের জন্য উপস্থিত নেতাকর্মীদের অনুরোধ করেন তিনি।


মুজিববর্ষ উপলক্ষ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোহাম্মদ আলী হতে লালপোল এবং পুরো জেলাজুড়ে গুরুত্বপূর্ণ স্থানে আলোকসজ্জা করার জন্য অনুরোধ করেন সাংসদ।


মুজিবর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে সকলের অংশগ্রহণ করতে অনুরোধ জানিয়ে তিনি বলেন, ১৭ মার্চ সকালে ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আমরা ১শ পাউন্ডের কেক কাটব। এসময় জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালিতে অংশগ্রহণসহ বিকাল ৩টায় শহীদ মিনারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিবর্ষের আনুষ্ঠানিক উদ্বোধনের সরাসরি সম্প্রচার অনুষ্ঠান উপভোগ করতে নেতাকর্মীদের আহ্বান করেন তিনি।


মুজিববর্ষ পালন করতে গিয়ে কেউ যেন অতিউৎসাহী হয়ে কোন কিছু করে দলের ভাবমূর্তি নষ্ট না করে, সে ব্যাপারেও সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান নিজাম উদ্দিন হাজারী।


জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আক্রামুজ্জমানের সভাপতিত্বে এবং সাবেক দপ্তর সম্পাদক শহীদ খোন্দকারের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সাংসদ জাহান আরা বেগম সুরমা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান বি.কম, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আব্দুল আলীম মজুমদার, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাহ উল হায়দার চৌধুরী সোহেল, সোনাগাজী পৌরসভার মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি করিমুল্লাহ বি.কম, পৌর আওয়ামী লীগের সভাপতি আইনুল কবির শামীম।


সভায় জেলা ও উপজেলায় পর্যায়ের যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

ছবিঃ এস আলম সবুজ